24 C
আবহাওয়া
১১:০২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইরানে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন মঞ্জুল করিম

ইরানে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন মঞ্জুল করিম


বিএনএ, ঢাকা : মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরীকে ইসলামী প্রজাতন্ত্র ইরানে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি ইরানে রাষ্ট্রদূত এএফএম গাউসুল আজম সরকারের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন। বৃহস্পতিবার (১৬ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

পেশাদার কূটনীতিক রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী বিসিএস (পররাষ্ট্র বিষয়ক) ক্যাডারের ১৭তম ব্যাচে চাকরিতে যোগ দেন। তিনি ১৯৯৮ সালে চাকরিতে যোগদান করার পর থেকে দেশে ও বিদেশে বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।

তার দীর্ঘ কূটনৈতিক কর্মজীবনে, তিনি বন্দর সেরি বেগাওয়ান, রোম এবং লন্ডনের মতো বাংলাদেশ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও, তিনি ইস্তাম্বুলে বাংলাদেশের কনসাল জেনারেল ছিলেন। তিনি বিভিন্ন দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।

হবিগঞ্জের বাসিন্দা রাষ্ট্রদূত চৌধুরী বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে প্রকৌশলে (মেকানিক্যাল) বিএসসি  ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে, তিনি ইতালির রোমের লা সাপিয়েঞ্জা বিশ্ববিদ্যালয় থেকে জিওপলিটিক্স এবং গ্লোবাল সিকিউরিটি বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ