40 C
আবহাওয়া
৩:০২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ সব ক্ষেত্রে চুরি করে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ সব ক্ষেত্রে চুরি করে: মির্জা ফখরুল

ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে সরকার নির্বাচনী বৈতরণী পার হতে চায়: ফখরুল

বিএনএ: আওয়ামী লীগ দুনিয়ার সবচেয়ে বড় চোর। সব ক্ষেত্রে তারা চুরি করে। এর চেয়ে বড় চোর বিশ্বে খুঁজে পাওয়া যাবে না। এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ১২ দলীয় জোটের উদ্যোগে আয়োজিত এক সভায় এ মন্তব্য করেন তিনি। বিএনপি ঘোষিত ‘আগামীর বাংলাদেশ বিনির্মাণে ২৭ দফা রুপরেখার গুরুত্ব ও অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘অবৈধ প্রধানমন্ত্রী জোর করে ক্ষমতা দখল করে আছেন। তারা দেশের ভোট ও নির্বাচন ব্যবস্থা নষ্ট করেছে। গ্রহণযোগ্য নির্বাচনের বিষয়টি তারা ধ্বংস করে ফেলেছে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ জাতীয় পার্টি ও জামায়াতে ইসলামীকে নিয়ে তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবিতে ১৭৩ দিন হরতাল করেছিল। আজকে তারা সেটা বাতিল করে ফেলেছেন। এখন দেশের অস্তিত্বের প্রশ্ন। এখন আমাদের আন্দোলন চলছে। এরই মধ্যে আমাদের আন্দোলনে ১৭ জন প্রাণ দিয়েছেন। আসুন আমরা সবাই মিলে কঠোর আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারবো।’

মির্জা বলেন, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে যে নির্বাচন হয়, সেটা ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ। এ নির্বাচনকে সবাই সম্মানের চোখে দেখে। কিন্তু গতকাল (বুধবার) নির্বাচন ঘিরে যা ঘটেছে, তা দেশের নির্বাচনব্যবস্থার জন্য কলঙ্কজনক। আমরা ধিক্কার ও নিন্দা জানাচ্ছি। এ ঘটনা প্রমাণ করে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। মনে হয় দেশে যেন সরকারও নেই।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ