34 C
আবহাওয়া
১০:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

মিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

বিএনএ, ঢাকা : বিএনপি নেতা মিজানুর রহমান মিনুসহ চার জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ (আমলি আদালত বোয়ালিয়া) এ মামলাটি করা হয়।

সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনু ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আইনজীবী মোসাব্বিরুল ইসলাম মামলার বাদী। তার আইনজীবী হিসেবে মামলাটি আদালতে দাখিল করেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সম্পাদক আইনজীবী আসলাম সরকার। আদালত মামলাটি গ্রহণ করেছেন। আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলার বাদীর জবানবন্দিও গ্রহণ করেছেন। তবে আদালত তাৎক্ষণিকভাবে কোনো আদেশ দেননি।

গত ২ মার্চ রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করে বিএনপি। সমাবেশে আরেকটি ১৫ আগস্ট ঘটানোর ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেন বিএনপি নেতা মিজানুর রহমান মিনু। কটাক্ষ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেও। এর প্রতিবাদ করে মহানগর আওয়ামী লীগ মিনুকে ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলে। ক্ষমা না চাইলে মামলা করার ঘোষণা দেয় আওয়ামী লীগ। আর বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মিনুর বিরুদ্ধে রাষ্ট্রকেই ব্যবস্থা নেয়ার আহ্বান জানায়।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ