26 C
আবহাওয়া
১২:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বৃহস্পতিবারের(১৬ ফেব্রুয়ারি) সারাদিনের খবর

বৃহস্পতিবারের(১৬ ফেব্রুয়ারি) সারাদিনের খবর

সারাদিনের খবর আজকের বাংলা খবর বাছাই করা খবর তাজা খবর

বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ) এবং বাংলানিউজ পোর্টাল বিএনএনিউজ২৪.কম এর ওয়েব সাইটে প্রকাশিত ও প্রচারিত আজ বৃহস্পতিবারের(১৬ ফেব্রুয়ারি) সারাদিনের খবর সন্ধ্যায় গুরুত্ব অনুসারে পাঠকদের সামনে একনজরে তুলে ধরা হল।

ইস্টবেঙ্গল রেজিমেন্টর ৭৫বছর পূর্তি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেনাবাহিনীতে প্রথম নারী সৈনিক যোগদানের ব্যবস্থা করে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বিদেশি রাষ্ট্রের কোন নির্দেশনা মানবে না তার দল। জেনে নিন পবিত্র হজ্ব পালনে কমপক্ষে কত বয়স হওয়া প্রয়োজন। কেন বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট চাকরি ছেড়ে দিচ্ছেন।

সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধিতে বাংলাদেশ, চীন, ভারত এবং নেদারল্যান্ডসের মতো দেশগুলো মারাত্মক হুমকির মুখে রয়েছে। জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এমন সতর্কবার্তা দিয়েছেন। এ কারণে নতুন করে জলবায়ু শরণার্থী সৃষ্টি হতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

বিস্তারিত পড়তে ক্লিক করুন

২১ ফেব্রুয়ারিতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির

জুনেই বাংলাদেশে আসছেন মেসিরা

ময়মনসিংহে গাঁজাসহ গ্রেফতার মাদক কারবারি

পদত্যাগের ঘোষণা বিশ্বব্যাংক প্রেসিডেন্টের

হজের ন্যূনতম বয়স নির্ধারণ করলো সৌদি সরকার

বিদেশিদের কোনো নির্দেশনা অনুসরণ করবে না আওয়ামী লীগ : কাদের

অনলাইনে ভূমি উন্নয়ন কর দিতে হবে

ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান ১৬ ফেব্রুয়ারি ২০২৩ বলেছেন, আগামী পহেলা বৈশাখ থেকে শতভাগ ‘অনলাইনে ভূমি উন্নয়ন কর’ (এলডি ট্যাক্স অথবা জমির খাজনা) আদায় শুরু হলে সরকারের রাজস্ব সংগ্রহ উল্লেখযোগ্য হারে বাড়বে। তিনি বলেন, পরীক্ষামূলকভাবে স্থাপিত নাগরিক ভূমিসেবা কেন্দ্র থেকে ভালো ফিডব্যাক পাওয়া যাচ্ছে। গত ৮ সেপ্টেম্বর ২০২১ এ উদ্বোধনের পর থেকে এ পর্যন্ত শুধু অনলাইনেই ভূমি উন্নয়ন কর আদায় হয়েছে ৩৭৫ কোটি টাকা এবং আগামী ১৪ এপ্রিল থেকে ম্যানুয়ালি ভূমি উন্নয়ন কর আদায় বন্ধ হয়ে যাবে। সেক্ষেত্রে ভূমি উন্নয়ন কর কেবল অনলাইনেই দেয়া যাবে।

আজকের সারাদিনের খবর আবহাওয়া

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও চুয়াডাঙ্গায় ১১ দশমিক ৪, ঈশ্বরদী ১১ দশমিক ৫, রাজশাহী ১১ দশমিক ৮, মাদারীপুরে ১২ দশমিক ৩, তেঁতুলিয়ায় ১২ দশমিক ৫ এবং কুমারখালী ও রাজারহাটে ১৩ ডিগ্রি সলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৬, রাজশাহীতে ১১ দশমিক ৮, রংপুরে ১৪ দশমিক ৮, ময়মনসিংহ ১৩ দশমিক ৬, সিলেটে ১৪ দশমিক ২, চট্টগ্রামে ১৫ দশমিক ১, খুলনায় ১৪ দশমিক ৭ এবং বরিশালে ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে । এছাড়া ভোর থেকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

Sunrise Dhaka

ঢাকায় বৃহস্পতিবারের(১৬ ফেব্রুয়ারি) সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৫৪ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় (Sunrise Dhaka) ভোর ৬ টা ৩১ মিনিটে।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ