40 C
আবহাওয়া
৬:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » খেলাধুলায় কৃতিত্ব প্রদর্শনকারী শিক্ষার্থীরা পাবে বৃত্তি

খেলাধুলায় কৃতিত্ব প্রদর্শনকারী শিক্ষার্থীরা পাবে বৃত্তি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়া

ঢাকা : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ প্রবর্তনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি প্রবর্তনের লক্ষ্যে সোমবার(১৬ জানুয়ারি) ঢাকার জাতীয় ক্রীড়া পরিষদের সভা কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশনের আয়োজনে অংশীজনদের নিয়ে  এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও ফাউন্ডেশনের চেয়ারম্যান  মোঃ জাহিদ আহসান রাসেল।

মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের এ বৃত্তি ক্রীড়াঙ্গনে এক নতুন দিগন্তের শুভ সূচনা করবে। আমাদের ক্রীড়াবিদরা উৎসাহিত হবে। এ বৃত্তি প্রদান করলে আমাদের অভিভাবকরা তাদের মেধাবী সন্তানদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলাতেও অংশ নিতে উৎসাহিত করবে। দেশে আরো জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি হবে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ গড়তে হবে, সেজন্য আমাদের কোমলমতি শিক্ষার্থী যারা শিক্ষাজীবনে তাদের নিয়মিত পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে দেশে বিদেশে কৃতিত্ব প্রদর্শন করে দেশের মানবসম্পদ উন্নয়নে অবদান রাখছে, তাদের আরো উৎসাহিত করা ও শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করার লক্ষ্যে নির্বাচিত শিক্ষার্থীদের এ বৃত্তি প্রদান করা হবে। মতবিনিময় সভায় প্রাপ্ত সুপারিশসমূহ যাচাই-বাছাই করে বৃত্তি প্রদানের নীতিমালা চূড়ান্ত করা হবে।

মতবিনিময় সভায় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, যুব ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের প্রতিনিধি ও ক্রীড়া সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ