37 C
আবহাওয়া
৯:২৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিভিন্ন গণ আন্দোলনে আইনজীবীদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা –আবুল হাসানাত আবদুল্লাহ্   

বিভিন্ন গণ আন্দোলনে আইনজীবীদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা –আবুল হাসানাত আবদুল্লাহ্   

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্

বরিশাল: পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদর্মযদা) আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, দেশে আইনের শাসন সুসংহত ও সমুন্নত রাখার পাশাপাশি বিচার প্রার্থী সাধারণ মানুষের ন্যায় বিচার স্বল্প সময়ে নিশ্চিতকরণে সফলতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব দরবারে ব্যাপক প্রশংসিত হয়েছে। তিনি বলেন, করোনা মহামারিকালে মানুষের বিচারিক সেবা অব্যাহত রাখতে আদালত র্কতৃক তথ্যপ্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ জারি করা হয়।

আবুল হাসানাত আবদুল্লাহ্ সোমবার(১৬ জানুয়ারি ২০২৩) বরিশাল জেলার আগৈলঝাড়া উপজলোর সরোলে স্থানীয় আইনজীবীদরে সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অন্যতম সাফল্য হলো বড় বড় যুদ্ধাপরাধীদরে বিচার কাজ সম্পন্ন করা। বর্তমান সরকার মানবতা বিরোধী অপরাধের মতো জঘন্য অপরাধে অভিযুক্ত ব্যক্তিদের বিচারের আওতায় এনে  ন্যায় বচিার প্রতিষ্ঠার দৃষ্টান্ত স্থাপন করেছে।

আবুল হাসানাত আবদুল্লাহ্ আরো বলেন, ঐতিহাসিক ৬-দফা, মহান ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও বিভিন্ন গণ আন্দোলনে বৃহত্তর বরিশালের আইনজীবীদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সংগঠিত মহান মুক্তিযুদ্ধে দক্ষিণাঞ্চলের আইনজীবীসহ সর্বস্তরের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল আইনজীবীদের দল-মত-পথের পার্থক্য ভুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বরিশালের আইন আদালত অঙ্গনের সার্বিক উন্নয়ন ও জনকল্যাণে কাজ করার  আহ্বান জানান।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ