30 C
আবহাওয়া
২:৫১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে ডাকাতের হাতে অপহরণ, রাতে ছাড়

কক্সবাজারে ডাকাতের হাতে অপহরণ, রাতে ছাড়


বিএনএ, ঈদগাঁও: কক্সবাজারের ঈদগড়-ঈদগাঁও সড়কের ঈদগাঁওতে ডাকাতের কবলে পড়ে অপহরণের শিকার হয়েছে ২ জন। রোববার (১৫ জানুয়ারি) ভোর ৬ টায় ইউনিয়নের হিমছড়ির পশ্চিম পাশে সাততারা ঘোনায় এ ঘটনা ঘটে।

অপহরণের শিকার দুইজন হলেন- পার্বত্য আলীকদম নোয়াপাড়া ইউনিয়নের মনিরুল ইসলামের (মনু) ছেলে শাহ জাহান (৫৫) ও মোটর সাইকেল ড্রাইভার কফিল উদ্দিন (২৭)।  ঈদগাঁও আসার পথে ডাকাতরা অস্ত্রের মুখে তাদের অপহরণ করে গভীর জঙ্গলে নিয়ে যায়।  পরে অপহরণকারীরা মুঠোফোনে আত্মীয়-স্বজনদের কাছে মুক্তিপণ দাবি করলে মোটা অংকের টাকা মুক্তিপণ দিয়ে একই দিন রাত সাড়ে ৯টায় তারা ছাড়া পায়।

আবারও অপহরণ তৎপরতা বৃদ্ধি পাওয়ায় এ সড়ক দিয়ে চলাচলরত সাধারণ জনগণ ও ভুক্তভোগীরা শংকিত হয়ে পড়েছেন। এ সড়কে এক সময় বেপরোয়া ডাকাতি হতো।  প্রশাসনের অভিযান ও কঠোর নজরদারির কারণে ইতোপূর্বে ডাকাতি-অপহরণ কিছুটা বন্ধ হয়। তবে মাঝে মধ্যে অপহরণকারিরা সুযোগ বুঝে অপহরণ ও ডাকাতিতে নেমে পড়ে।  স্থানীয় জনগণ ও ভুক্তভোগীরা প্রশাসনের টহল জোরদার ও অপহরণ- ডাকাতি সাথে জড়িতদের গোয়েন্দা নজরদারির মাধ্যমে চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবি জানায়।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. গোলাম কবির জানান, গতকাল ভোরে দুই ব্যক্তিকে অপহরণের বিষয়টি শুনে ঘটনাস্থল পরিদর্শন করি।  অপহরণের মূল রহস্য উদঘাটনে তৎপরতা চালাচ্ছেন বলে জানান তিনি।

টাকার বিনিময়ে মুক্তিপণের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি ব্যাপারটি অবগত নন বলে জানান।  তবে অপহরণ এলাকার একটু পশ্চিম দিক হয়ে একই দিন রাতে অপহৃত ব্যক্তিরা বের হয়ে বাড়িতে চলে গিয়েছেন- এমন ইঙ্গিত পেয়েছেন বলে সংবাদ মাধ্যমকে বিষয়টি জানান।  ঘটনার রহস্য উদঘাটনেও তিনি তৎপরতার চালাচ্ছেন বলে দাবি করেন।

বিএনএ/রেজাউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ