34 C
আবহাওয়া
৭:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পৌরসভা নির্বাচন : বাঁশখালীতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ভোট বর্জন

পৌরসভা নির্বাচন : বাঁশখালীতে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ভোট বর্জন


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্রে প্রভাব বিস্তার, ইভিএমে ভোটারদের জিম্মি করে ভোট প্রদানসহ নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম হোসাইনী। রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় পৌরসভা কার্যালয়ের মাঠে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

এ বিষয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম হোসাইনী বলেন, আমি বাঁশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে একজন প্রার্থী। সকাল সাড়ে ৮টায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখতে পাই- আমার নির্বাচনী এজেন্টদের বের করে দিয়ে ইভিএম মেশিন চেপে নৌকার পক্ষে প্রকাশ্যে ভোট দিচ্ছেন।

তিনি বলেন, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুলিশ ও স্থানীয় প্রশাসনের সামনেই ভোট প্রদান করলেও নিরব ভূমিকা পালন করছে প্রশাসন।  প্রতিবাদ করলে প্রিজাইডিং অফিসার আমাকে বলেছেন, ‘আচ্ছা ঠিক আছে, আর দিবে না। ’  কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। আমার ভোটারদের ভোট দিতে বাধা দেওয়া হচ্ছে। আমি বিভিন্ন জায়গায় নালিশ করেও কোনো প্রতিকার পাচ্ছি না। তাই আমি এই নির্বাচন বর্জন করলাম।

কামরুল ইসলাম হোসাইনী মোবাইল ফোন প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মেয়র পদে অপর প্রার্থী নৌকা প্রতীকের অ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন।

বাঁশখালী পৌরসভায় আজ সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ইভিএমে এ ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বলয়ে ঢাকা বাঁশখালী পৌর এলাকা। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় প্রতি ওয়ার্ডে একজন করে দায়িত্ব পালন করছেন ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া প্রতি কেন্দ্রে ৮ জন পুলিশ ফোর্স, ১৩ জন আনসারসহ র‌্যাব, পুলিশ বিজিবির নেতৃত্বে একটি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। এবারের নির্বাচনে মেয়র পদ ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন আর সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ/এমএফ,জিএন

Loading


শিরোনাম বিএনএ