34 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ২৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

২৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

২৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চাচাকে কুপিয়ে হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ভাতিজা আবুল কাসেমকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ র‌্যাব ১৪’র কোম্পানী অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয় সাক্ষরিত পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (১৪ নভেম্বর) সকালে ঢাকার আজমপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আবুল কাসেম ঈশ্বরগঞ্জ উপজেলার ফতেনগর আউজহাটি গ্রামের শামসুল হকের ছেলে।

মামলার বরাত দিয়ে আখের মুহম্মদ জয় বলেন, গ্রেফতারকৃত আবুল কাসেমের সাথে তার চাচা মোস্তফা কামালের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ১৯৯৯ সালের ১১ অক্টোবর দুপুরে বাগবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এসময় আবুল কাসেম ও নুর মোহাম্মদ মিলে চাচা মোস্তফা কামালকে কুপিয়ে হত্যা করেন।

এই ঘটনার পর ওই দিন নিহতের পরিবার ঈশ্বরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করে। মামলার পর দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আবুল কাসেম ও নুর মোহাম্মদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে আদালত।

ঘটনার পর থেকেই পলাতক ছিলেন কাসেম। গত সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকার আজমপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আবুল কাসেমকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ