28 C
আবহাওয়া
৮:২৩ অপরাহ্ণ - অক্টোবর ৬, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে সেই মার্কিন সাংবাদিকের হঠাৎ মুক্তি !

মিয়ানমারে সেই মার্কিন সাংবাদিকের হঠাৎ মুক্তি !

যুক্তরাষ্ট্রের সাংবাদিক ড্যানি ফেনস্টারকে মিয়ানমারের কারাগার থেকে মুক্তি

বিএনএ, বিশ্বডেস্ক: মিয়ানমারের কারাগার থেকে মুক্তি পেয়েছেন মার্কিন সাংবাদিক ড্যানি ফেনস্টার। অভিবাসন আইন লঙ্ঘন, অবৈধ হস্তক্ষেপ ও ভিন্ন মতাবলম্বীদের আন্দোলনে উদ্বুদ্ধ করার দায়ে তিনদিন আগে মিয়ানমারের সামরিক আদালত তাকে ১১ বছরের কারাদণ্ড দেয়। কারাদণ্ড ঘোষণা করার তিনদিনের মাথায় মুক্তি দিলো মিয়ানমার।

সোমবার (১৫ নভেম্বর) তার নিয়োগকর্তা ড্যানির মুক্তির কথা জানিয়েছেন। তবে এর বিস্তারিত কিছু জানা যায়নি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ড্যানি ফেন্সটারের নিয়োগকর্তা ফ্রন্টিয়ার মিয়ানমারের প্রকাশক সোনি সোয়ে এক টুইট বার্তায় লেখেন, ‘বিশাল খবর। শুনেছি ড্যানি ফেন্সটার মুক্তি পেয়েছেন।’

গত মে মাসে মিয়ানমার ছাড়ার সময় গ্রেপ্তার হন ড্যানি ফেনস্টার। গত বুধবার তার আইনজীবী থ্যান জো অং জানান, তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন ও মিয়ানমার প্যানেল কোডে নতুন দুটি অভিযোগ আনা হয়েছিল।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের কূটনীতিক ও জিম্মি সংশ্লিষ্ট আলোচনাকারী বিল রিচার্ডসন মিয়ানমারের রাজধানী নে পি দোতে দেশটির সামরিক জান্তা প্রধান মিন অং হল্যাংইয়ের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সাক্ষাতের কয়েকদিন পরই নতুন দুটি অভিযোগ সাংবাদিক ফেনস্টারের বিরুদ্ধে আনা হলো।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ