29 C
আবহাওয়া
৬:০৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » ২৮৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড

২৮৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করছে ইংল্যান্ড

England v Afghanistan

স্পোর্টস ডেস্ক:  আইসিসি ওর্য়াল্ডকাপ ২০২৩( icc world cup 2023) এর রোববারের (১৫ অক্টোবর)(England v Afghanistan

) খেলায় আফগানিস্তান নির্ধারিত ওভার শেষে ইংল্যান্ডকে ২৮৫ রানের লক্ষ্য দিয়েছে। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।

আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ  টি-টোয়েন্টি স্টাইলে খেলে  ৩৩ বলেই ফিফটি আদায় করে নেন। ইব্রাহিম জাদরান ৪৮ বলে ২৮ রান করেন।

কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ১১৪ রান জমা করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান।

এরপর চরম ব্যাটিং বির্পযয়ে পড়ে যায় আফগানিস্তান। মাত্র ৭৬ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় তারা। ৫৭ বলে ৮টি চার আর ৪টি ছক্কায় ৮০ রান করে ফেরেন রহমানউল্লাহ গুরবাজ।

সপ্তম উইকেটে জুটিতে রশিদ খানকে সঙ্গে নিয়ে ৪৮ বলে ৪৩ রানেরে জুটি গড়েন ইকরাম আলি খিল। ২২ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে ২৩ রান করে ফেরেন রশিদ খান।

এরপর মুজিব উর রহমানের সঙ্গে মাত্র ২৩ বলে ৪৪ রানের জুটি গড়ে ফেরেন ইকরাম। তিনি ৬৬ বলে তিনটি চার আর ২টি ছক্কার সাহায্যে ৫৮ রান করে সাজ ঘরে ফেরেন।

দলীয় ২৭৭ রানে নবম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মুজিব। তার আগে মাত্র ১৬ বলে তিন চার আর এক ছক্কায় খেলেন ২৮ রানের ঝড়ো ইনিংস। শেষ আফগান ব্যাটসম্যান হিসেবে ফজল হক ফারুকি আউট হলে ৪৯দশমিক ৫ ওভারে ২৮৪ রানে অলআউট হয় আফগানিস্তান দল।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারস্টো, দাউভিদ মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার, লিয়াম লিভিংস্টোন, স্যাম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড ও রিস টপলি।

আফগানিস্তান একাদশ
রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নাভিন উল হক ও ফজলহক ফারুকী।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার