31 C
আবহাওয়া
৪:৩৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইবি রোভার স্কাউটের ৪৫ জনকে দীক্ষা

ইবি রোভার স্কাউটের ৪৫ জনকে দীক্ষা

ইবি রোভার স্কাউটের ৪৫ জনকে দীক্ষা

বিএনএ, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) রোভার স্কাউট গ্রুপের তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।শুক্রবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় টিএসসির আমবাগানে মাঠে ৩ দিনের ক্যাম্প শেষে ইবি রোভার স্কাউটের ৪৫ জন সদস্যকে এ দীক্ষা প্রদান করা হয়।

ইবি রোভার ইউনিট কাউন্সিলের সভাপতি আখতার হোসেন আজাদের সঞ্চালনায় ইবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ।

এ সময় উপস্থিত ছিলেন রোভার স্কাউট লিডার (আরএসএল) প্রফেসর ড. আমিনুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. রুহুল কে এম সালেহ বলেন, স্কাউটিংয়ের দীক্ষা একজন শিক্ষার্থীকে মাদক, কুসংস্কার ও ধর্মান্ধতা থেকে দূরে রাখে। স্কাউটের শিক্ষা ব্যক্তির চরিত্র করার পাশাপাশি পরিবার ও সমৃদ্ধ সমাজ গড়তে ভূমিকা পালন করে। তাই ওদের সমৃদ্ধ জাতি করতে প্রতিটি শিক্ষার্থীর স্কাউটিংয়ের দীক্ষা নেওয়া প্রয়োজন।

গতকাল রাতে রোভার সহচর ও সদস্যরা তাঁবু জলসার মাধ্যমে স্কাউটের ঐতিহ্যবাহী অগ্নি প্রজ্বলন, গান, নাচ প্রদর্শন করেন। গত ১৩ তারিখ সকাল ৭টায় পতাকা উত্তোলনের মাধ্যমে বার্ষিক তাবুবাস ও দীক্ষানুষ্ঠানের উদ্বোধন হয়।

বিএনএ/ তারিক সাইমুম, ওজি

Loading


শিরোনাম বিএনএ