29 C
আবহাওয়া
৬:১৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » ববিতে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও স্লোগান

ববিতে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও স্লোগান


বিএনএ, ববি: সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলন নিয়ে প্রধানমন্ত্রীর অপমানজনক বক্তব্য প্রত্যাহার এবং এক দফা দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা এসময় সরকার প্রধানের এমন বক্তব্যের সমালোচনা করেন এবং অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (১৫ জুলাই) বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ডফ্লোরে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। এর পরে বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের মেইনগেট দিয়েছেন বের হয়ে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে মিছিল করেন। ভোলারোড প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মেইনগেটে এসে শেষ হয় মিছিলটি।

বিক্ষোভে শিক্ষার্থীরা ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘কে বলে রে রাজাকার, ধিক্কার ধিক্কার’, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করতে হবে’ প্রভৃতি স্লোগান দেওয়া হয়৷

কোটা আন্দোলনের সমন্বয় সুজয় শুভ বলেন, আমাদের যৌক্তিক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে নানা কুচক্রী মহল সক্রিয় হয়ে উঠেছে। আমরা কারো রক্তচক্ষুতে দেবে যাবো না।

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী বলেন, আমাদের আন্দোলনে বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের ওপরে সরকার দলীয় ছাত্র সংগঠন হামলা করেছেন৷ এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের দাবি যতদিন আদায় না হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।

বিএনএ/ রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার