32 C
আবহাওয়া
১০:১০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজু ভাস্কর্যে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা

রাজু ভাস্কর্যে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা


প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও কোটা সংস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিলে যোগ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার (১৫ জুলাই) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা আসতে জড়ো হতে থাকে।

এর আগে, ভোর ৪টার দিকে এক ভিডিও বার্তায় এ কর্মসূচির ডাক দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

আসিফ মাহমুদ বলেন, দুপুর ১২টার মধ্যে প্রধানমন্ত্রী যদি তার বক্তব্যটি প্রত্যাহার না করেন তাহলে সারাদেশের শিক্ষার্থীদের সোমবার দুপুর ১২টায় দেশের সব স্থানে বিক্ষোভ মিছিল পালনের আহ্বান করছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো. মাহিন বলেন, আজকে আমাদের আন্দোলন শুধু প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করতে। সেই সঙ্গে অতিদ্রুত সংসদে কোটা সংস্কার পাস করতে হবে।

অন্যদিকে মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান করার প্রতিবাদে বিকেল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে ছাত্রলীগ।

সাধারণ শিক্ষার্থীরা বলছেন, যত বাধা আসুক তারা মাঠ ছাড়বেন না। তারা তাদের অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করবেন।

এ সময় ঘোষণা মঞ্চ থেকে বলা হয়, ছাত্রলীগ এলেও আমরা সরবো না। রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করবো। আমরা দেখছি আমাদের ওপর হামলা করার জন্য ক্যাম্পাসে টোকাইদের জড়ো করা হচ্ছে। আমরা ভয় পাবো না। আমরা মাঠ ছাড়বো না।

এ দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মহসীন হলের মাঠে অবস্থান নিয়েছেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ