30 C
আবহাওয়া
৯:৩৮ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রুমা ও থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার

রুমা ও থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণে শ্রমিক নিহত

বিএনএ, বান্দরবান : টানা চার মাস বন্ধ থাকার পর বান্দরবানের রুমা ও থানচি উপজেলাতে দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার (১৪ জুলাই) বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উপজেলা দুটি ভ্রমণের জন্য খুলে দেওয়া হয়।

রুমা ও থানচি খুলে দেওয়া হলেও সশস্ত্র সন্ত্রাসীদের তৎপরতা এবং সন্ত্রাসবিরোধী অভিযানে নিরাপত্তা বিবেচনায় রোয়াংছড়িতে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে।

প্রশাসন ও সংশ্লিষ্টরা জানায়, বান্দরবান জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযানের কারণে নিরাপত্তা বিবেচনায় গত বছরের ২২ অক্টোবর রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন। এরপর কয়েক দফায় তা বাড়ানো হয়। সবশেষ এ বছরের ১৬ মার্চ থেকে রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় রুমা ও থানচি ভ্রমণের জন্য খুলে দেওয়া হলো। তবে রোয়াংছড়িতে ভ্রমণ নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ