29 C
আবহাওয়া
৯:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে আগ্রহী নেপালের ব্যবসায়ীদের

বাংলাদেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে আগ্রহী নেপালের ব্যবসায়ীদের

নেপাল চেম্বার অব কর্মাসের সভাপতি রাজেন্দ্র মাল্লা

বিএনএ, ঢাকা: নেপাল চেম্বার অব কর্মাসের সভাপতি রাজেন্দ্র মাল্লা বলেছেন, নেপাল, ভারত, ভূটান ও বাংলাদেশের যৌথ ব্যবসা বাণিজ্যের অগ্রগতির ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থার উন্নতি পূর্বশর্ত। বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও অগ্রগতির ফলে দক্ষিণ এশিয়ার দেশসমূহে অর্থনৈতিক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) বিকেলে নেপাল চেম্বার অব কমার্স ভবনে বাংলাদেশ বাঙ্কার সাপ্লাইয়ার্স এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মজুমদার নেপাল চেম্বারের সভাপতি রাজেন্দ্র মাল্লার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় নেপাল চেম্বার অব কর্মাসের সভাপতি রাজেন্দ্র মাল্লা উপরোক্ত মন্তব্য করেন। তিনি আরও বলেন, নেপালের ব্যবসায়ীগণ বাংলাদেশের সাথে আরো বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধি করতে আগ্রহী। সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগে দুই দেশের ব্যবসায়ীগণ আমদানি-রপ্তানি বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

সে সময় উপস্থিত ছিলেন, ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-এর মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী, নেপাল কনস্টিটিউট এসেম্বলির সদস্য জুনায়েদ আনসারী, মুসলিম কমিশনের সদস্য এডভোকেট মাহামাদীন আলী, সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় পরিচালক বঙ্গবন্ধু গবেষক ড. মুহম্মদ মাসুম চৌধুরী ও আজীবন সদস্য ইফতেখার আবেদীন চৌধুরী।

সাক্ষাতকালে বাংলাদেশ বাংকার সাপ্লাইয়ার্স এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মজুমদার বাংলাদেশের রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা ও বাইরে বিদেশি বিনিয়োগের সুযোগ সুবিধাদি তুলে ধরে বলেন, বাংলাদেশ বর্তমানে বিদেশি বিনিয়োগের জন্য নিরাপদ ও উপযুক্ত স্থান। নেপালের ব্যবসায়িগণ নিশ্চিতে ও নির্ভয়ে বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।

বিএনএ/এমএফ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ