29 C
আবহাওয়া
৬:১০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষীপুরে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন: জরিমানা

লক্ষীপুরে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন: জরিমানা

লক্ষীপুরে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন: জরিমানা

বিএনএ, লক্ষীপুর: লক্ষীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চঘাট থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এমভি পারিজাতকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৫ জুন) দুপুরে মজুচৌধুরীর হাট লঞ্চঘাটে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমানের ভ্রাম্যমাণ আদালত ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ ট্রাফিক ইন্সপেক্টর আবদুর রহমান ও নৌ-পুলিশের সহকারী উপ পরিদর্শক মো. সাইফুজ্জামান।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঈদুল আজহা উপলক্ষে লক্ষীপুর-ভোলা-বরিশাল নৌ-রুটে যাত্রীদের চাপ ব্যাপক। সে সুযোগে সরকারি নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে লঞ্চগুলো অতিরিক্ত যাত্রী পরিবহণ করছে। এ অভিযোগে লক্ষীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এমভি পারিজাত-১ নামে লঞ্চটি অতিরিক্ত যাত্রী নিয়ে ভোলার উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় তাদেরকে একাধিকবার লঞ্চ থামাতে বললেও তারা থামায়নি।

পরে স্পিডবোটের মাধ্যমে ধাওয়া করে ঘাটের রহমতখালী খালের চ্যানেলে লঞ্চটি থামানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালত লঞ্চ কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করে। যাত্রীদের হয়রানির কথা বিবেচনা করে তাদেরকে লঞ্চ থেকে নামানো হয়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুর রহমান বলেন, ‘নৌপথে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে আমরা সতর্ক রয়েছি।’

বিএনএনিউজ/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার