29 C
আবহাওয়া
৯:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » জবিতে বর্ষাকে বরণ করে ‘বর্ষাকল্প-১৪২৯’

জবিতে বর্ষাকে বরণ করে ‘বর্ষাকল্প-১৪২৯’

জবিতে বর্ষাকে বরণ করে 'বর্ষাকল্প-১৪২৯'

বিএনএ,জবি: গ্রীষ্মের তাপদাহ ভুলিয়ে শহুরে জীবনে অপরূপ বর্ষাকে বরণ করে নিতে ‘এসো করো স্নান নবধারা জলে’ স্লোগান নিয়ে উদীচী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ আয়োজন করেছে ‘বর্ষাকল্প-১৪২৯‘। বুধবার   (১৫ জুন) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে এ আয়োজন করে।

এতে বর্ষাকে স্বাগত জানিয়ে গান, কবিতা, নাচ, পালাসহ বিভিন্ন পরিবেশনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ও নাট্যজন মাসুম আজিজ, একুশে পদকপ্রাপ্ত গণসংগীতশিল্পী ও উদীচী কেন্দ্রীয় সংসদের সহ. সভাপতি মাহমুদ সেলিম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল, উদীচীর কেন্দ্রীয় সংসদের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনসমূহের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. কামালউদ্দীন আহমেদ বলেন, বর্ষা আমাদের মনকে প্রফুল্ল করে। আমার বয়স এখন ৬৫ অথচ বর্ষায় এখনো নিজেকে তরুণ মনে হয়। উদীচীর এমন আয়োজনকে স্বাগত জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে মাসুম আজিজ বলেন, যে গান মানুষের কথা বলে না, সে গান আমি গাইতে পারি না। যে গান মেহনতি মানুষের কথা বলে না, সে গান আমি গাইতে পারি না। মানুষের কথা বলাই সাংস্কৃতির কাজ।

অনুষ্ঠানে উদীচী জবি সংসদ ছাড়াও পরিবেশনায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমিসহ অন্যান্য সংগঠন। এছাড়া সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়কেন্দ্রিক ব্যান্ডদল স্বপ্নবাজি, আবোল তাবোল, রিজেক্টেড, গল্প, ট্রাভেলার্স, মনের মানুষের সংগীত পরিবেশনার সাথে থাকছে উদীচী জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের পরিবেশনায় লাঠি খেলা।

উল্লেখ্য, এবারের আয়োজনটি সম্প্রতি সীতাকুণ্ডে ঘটে যাওয়া অগ্নিকান্ডের ঘটনায় হতাহত সকল মেহনতী মানুষের প্রতি উৎসর্গ করা হয়েছে।

বিএনএনিউজ/ এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ