38 C
আবহাওয়া
৩:১৪ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আইডিআরএ’র চেয়ারম্যান ড. মোশারফের পদত্যাগ

আইডিআরএ’র চেয়ারম্যান ড. মোশারফের পদত্যাগ


বিএনএ, ঢাকা : ঘুষ নেওয়া ও অবৈধভাবে শেয়ার ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ নিয়ে পদত্যাগ করেছেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। বুধবার (১৫ জুন) সকালে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।

ড. মোশাররফ হোসেন ২০২০ সালের সেপ্টেম্বর মাসে আইডিআরএর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। মাত্র দুই বছর পার হতে না হতেই আইডিআরএর চেয়ারম্যান হিসেবে পদত্যাগ করলেন তিনি।

সম্প্রতি ড. মোশাররফ ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ৪২ কোটি টাকারও বেশি লেনদেনের তথ্য পেয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এরই মধ্যে এ সংক্রান্ত একটি গোয়েন্দা প্রতিবেদন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে পাঠিয়েছে আর্থিক খাতের গোয়েন্দা সংস্থাটি।

এর পরিপ্রেক্ষিতে গত ১ জুন দুদক থেকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আইডিআরএ চেয়ারম্যানের কাছে সম্পদের হিসাব চাওয়া হয়। নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাকে দুদকের কাছে সম্পদ বিবরণী জমা দিতে বলা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ