35 C
আবহাওয়া
৭:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় তিন ইটভাটায় অভিযান, সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

সাতকানিয়ায় তিন ইটভাটায় অভিযান, সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

সাতকানিয়ায় তিন ইটভাটায় অভিযান

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়ায় তিন ইটভাটাকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৪মার্চ২০২৩) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে কয়লার পরিবর্তে লাকড়ি ব্যবহার করায় ফোর বিএম ব্রিকফিল্ডকে ১ লাখ এবং সৈয়দ মক্কী ব্রিকসকে আড়াই লাখ এবং ফসলি জমি থেকে টপসয়েল কাটায় এইচবিএম মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে উপজেলার চরতী ইউনিয়নের ব্রাহ্মণডাঙ্গা এলাকায় সাঙ্গু নদীর পাড়ে পানি উন্নয়ন বোর্ডের ড্রেজিংয়ের মাধ্যমে উত্তোলনকৃত বালু অবৈধভাবে বিক্রির অপরাধে সৈকত দাশ নামে একজনকে হাতেনাতে আটক করে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে তাকে ১ লাখ অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ঘটনাস্থল থেকে প্রায় ৫০ লাখ ঘনফুট বালু ও এস্কেভটর জব্দ করে নিলামের জন্য রাখা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, জেলা প্রশাসনের দিনব্যাপী অভিযানে তিন ইটভাটা ও একজন অবৈধ বালুউত্তোলনকারীকে সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত ৪ কোটি টাকার বালু নিলামে তুলে টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হবে। জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

বিএনএ,এসএমএনকে,জিএন

Loading


শিরোনাম বিএনএ