34 C
আবহাওয়া
১:২৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ক্রমান্বয়ে বাড়বে তাপমাত্রা

দেশে ক্রমান্বয়ে বাড়বে তাপমাত্রা

আবহাওয়া

বিএনএ, ঢাকা: তাপমাত্রা বেড়ে একদিনের ব্যবধানে দূর হলো শৈত্যপ্রবাহ। আজ (মঙ্গলবার) দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাত জেলায় শুরু হয়েছিল মৃদু শৈত্যপ্রবাহ। যা একদিন স্থায়ী ছিল। এখন ক্রমেই তাপমাত্রা বেড়ে গরম আরও বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৪৮ ঘন্টায় তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে পারে। বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে বৃষ্টি অথবা বজ্র বৃষ্টির প্রবণতা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ