36 C
আবহাওয়া
১১:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়াকে ১০৮ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

বিএনএ: টিটোয়েন্টি নারী বিশ্বকাপে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের দেয়া ১০৮ রানের টার্গেটে খেলতে নেমে ১০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা। এ নিয়ে টানা দুই ম্যাচে পরাজয়ের স্বাদ পেল বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতে কিছুটা ছন্দপতন ঘটে। দলীয় ৯ রানের মাথায় ৫ বলে ২ রান করে ফিরে যান বেথ মুনি। এরপর অ্যালিসা হিলিকে সাথে নিয়ে অধিনায়ক মেগ ল্যানিং ৬৯ রানের বড় জুটি গড়েন। দলীয় ৭৮ রানের মাথায় ৩৬ বলে ৩৭ রান করে ফিরে যান ওপেনার অ্যালিসা হিলি।

পরে আর কোনো উইকেট না হারিয়ে অ্যাশলে গার্ডনারকে সাথে নিয়ে দলকে জয়ের বন্দরে ভেড়ান অধিনায়ক। শেষ পর্যন্ত অ্যাশলে গার্ডনার ২০ বলে ১৯ ও অধিনায়ক মেগ ল্যানিং করেন ৪৯ বলে ৪৮ রান।

বাংলাদেশের পক্ষে মারুফা আক্তার ও স্বর্ণা আক্তার ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ১১টায় দক্ষিণ আফ্রিকার সেন্ট জর্জ পার্ক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিগার সুলতানা। তবে বাংলাদেশের শুরুতেই ছন্দপতন ঘটে। দলীয় ৭ রানের মাথায় শারমীন সুলতানা ৪ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। ১১ রানের মাথায় মুরশিদা খাতুনও একই পথ ধরেন। ৮ বল খেলে ৭ রান করেন তিনি।

৫০ বলে ৫৭ রান করেন নিগার সুলতানা
৫০ বলে ৫৭ রান করেন নিগার সুলতানা

এরপর শবনম মোস্তারি ও অধিনায়ক নিগার সুলতানা দলের হাল ধরেন। ৩১ রানের জুটি গড়ে তোলেন দুজন। তবে দলীয় ৪২ রানের মাথায় ১৭ বলে ৭ রান করে ফিরে যান শবনম মোস্তারি। এরপর স্বর্ণা আক্তারকে নিয়ে রানের চাকা সচল রাখেন অধিনায়ক। দলীয় ৮৬ রানের মাথায় ২৭ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন স্বর্ণা আক্তার।

এরপর বাংলাদেশের আর কোনো ব্যাটার তেমন থিতু হতে পারেন তিনি। ১৯তম ওভারে দলীয় ৯৯ রানে নিগার সুলতানা ৫০ বলে ৫৭ রান করে আউট হন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে বাংলাদেশের স্কোর থামে ১০৭ রানে।

অস্ট্রেলিয়ার পক্ষে জর্জিয়া ওয়ারহাম ৩টি, ডার্সি ব্রাউন ২টি এবং ১টি করে উইকেট শিকার করেন মেগান শুট ও অ্যাশলে গার্ডনার।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ