34 C
আবহাওয়া
১১:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইবির ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারের গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইবির ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারের গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইবির ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারের গণবিজ্ঞপ্তি প্রকাশ

বিএনএ,ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির জন্য গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটে সাক্ষাৎকার সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি এবং শুধুমাত্র আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তির সাক্ষাৎকার আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, আগামী ২২ ফেব্রুয়ারি ’এ’ ইউনিটে ১৮৫৫ থেকে ৫৩৫০ ’বি’ ইউনিটে ১৪২৬ থেকে ২৯২৬ এবং ’সি’ ইউনিটে ১০৫৭ থেকে ২৫৫৭ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের স্বাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৫৩৫১ থেকে ৬৮৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এছাড়া ২৬ ফেব্রুয়ারি শুধুমাত্র আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তিচ্ছুদের ১৪২৬ থেকে ১১৩৫০ মেধাক্রম পর্যন্ত ‘বি’ ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এছাড়া অপর একটি বিজ্ঞপ্তিতে ভর্তি কার্যক্রম সম্পন্ন না হওয়ায় ১৫ ফেব্রুয়ারি স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন ক্লাস স্থগিত করা হয়েছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘গুচ্ছ পরীক্ষা থেকে ফলাফল দেওয়া পর্যন্ত অনেক সহজভাবে সম্পন্ন হয়েছে। তবে শিক্ষার্থীদের ভর্তি নিয়ে একটা জটিলতা তৈরি হয়েছে। আমরা বেশি সংখ্যক ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সাক্ষাৎকারের আহবান জানিয়েছি। আশা করছি চলতি মাসেই ভর্তি কার্যক্রম শেষ হবে এবং তার এক সপ্তাহের মধ্যে ক্লাস শুরু করতে পারবো।’

প্রসঙ্গত, এবারে স্নাতকে ভর্তি কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে ‘এ’, ‘বি’ এবং ‘সি’ তিন ইউনিটে মোট ২ হাজার ৯৫টি আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৮২৫ জন। ফলে এখনো খালি রয়েছে ১ হাজার ২৭০ আসন। যা মোট আসনের ৬০.৬২ শতাংশ।

Loading


শিরোনাম বিএনএ