35 C
আবহাওয়া
১০:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আগের রাতে ব্যালট বাক্স ভর্তি কোথাও শুনিনি: জাপানি রাষ্ট্রদূত

আগের রাতে ব্যালট বাক্স ভর্তি কোথাও শুনিনি: জাপানি রাষ্ট্রদূত

আগের রাতে ব্যালট বাক্স ভর্তি কোথাও শুনিনি: জাপানি রাষ্ট্রদূত

বিএনএ ডেস্ক: নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স ভরে রাখার কথা পৃথিবীর আর কোথাও শুনিনি। এবার তেমন সুযোগ থাকবে না বা এমন ঘটনা ঘটবে না বলে আশা প্রকাশ করেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

সোমবার (১৪ নভেম্বর) ঢাকার একটি হোটেলে সেন্টার ফর গর্ভন্যান্স স্টাডিজ আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে এসব কথা বলেন জাপানি রাষ্ট্রদূত।

ইতো নাওকি বলেন, ‘জাপান আশা করে বাংলাদেশে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে হবে এটা আমার দৃঢ় আশা।

রাষ্ট্রদূত বলেন, নির্বাচন কমিশন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কাজ করছে এবং বাংলাদেশ সরকারও বলছে-একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। এটা খুবই গুরুত্বপূর্ণ।

ইতো নাওকি বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দলগুলোর সিদ্ধান্ত নেয়া উচিত। তার প্রত্যাশা নির্বাচনে প্রধান রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ করবে এবং নির্বাচনটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে।

নাওকি বলেন যে, তিনি ব্যালট বাক্স ভর্তি’ করার ঘটনা সম্পর্কে শুনেছেন। আগের রাতে কিছু পুলিশ ব্যালট বাক্সে ভর্তি করে দিয়েছে, যা তিনি বিশ্বের অন্য কোনো দেশে কখনও শোনেননি। ‘ব্যালট বাক্সে ভরাট করার পুনরাবৃত্তি করা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

২০১৮ সালের নির্বাচনের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত নাওকি বলেন, ‘ঢাকায় জাপানি দূতাবাস একটি বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করেছিল, যা তার দেশের জন্য খুবই অস্বাভাবিক ছিল। যদিও সেটিতে সহিংসতার বিষয়টিতে বেশি গুরুত্ব দেয়া হয়েছিল।’

বিএনএ/এ আর,বি রহমান, হাসিনা আকতার

Loading


শিরোনাম বিএনএ