24 C
আবহাওয়া
১০:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বাঘাইছড়িতে মানববন্ধন

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বাঘাইছড়িতে মানববন্ধন


বিএনএ, রাঙামাটি: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও ছয় সাংবাদিকের নামে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করছেন রাঙামাটির বাঘাইছড়ির বিভিন্ন পেশার মানুষ।সোমবার (১৪ নভেম্বর) সকালে বাঘাইছড়ি প্রেসক্লাবের ব্যানারে উপজেলা পরিষদের চত্বরে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীন সাংবাদিকতার পথে কাঁটা হিসেবে দাঁড়িয়ে গেছে। এই আইনের ফাঁকফোকর দিয়ে সমাজের প্রভাবশালীরা সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করে হয়রানি করছে। তারা অবিলম্বে এই আইন বাতিল ও রাঙামাটি-খাগড়াছড়ি-ঢাকাসহ সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানান। সমাবেশ থেকে সম্প্রতি রাঙামাটির সাবেক সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর কন্যা নাজনীন আনোয়ার কর্তৃক ফজলে এলাহীসহ ছয় সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

মাহমুদুল হাসানের সঞ্চালনায় সমাবেশে বাঘাইছড়ি প্রেসক্লাবের সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন, সাংবাদিক আনোয়ার হোসেন, ইসলামী যুব সেনার সভাপতি মোঃ আব্দুল বারি প্রমূখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন পার্বত্য রাঙামাটি সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন। ছয় সাংবাদিক হলো দৈনিক পার্বত্য চট্টগ্রামের সম্পাদক ফজলে এলাহী, দীপ্ত টিভির বিশেষ প্রতিনিধি বায়েজিদ আহমেদ, ইন্ডিপেন্ডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার অনির্বাণ শাহরিয়ার, এখন টিভির খাগড়াছড়ি প্রতিনিধি দিদারুল আলম, জাগো নিউজের রাঙামাটি প্রতিনিধি সাইফুল হাসান এবং দৈনিক বণিকবার্তা ও সারাবাংলার রাঙামাটি প্রতিনিধি প্রান্ত রনি।

বিএনএ/কাইমুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ