29 C
আবহাওয়া
৭:১২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আমরা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সব ধরনের পদক্ষেপ নিচ্ছি: অর্থ উপদেষ্টা

আমরা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সব ধরনের পদক্ষেপ নিচ্ছি: অর্থ উপদেষ্টা

আমরা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সব ধরনের পদক্ষেপ নিচ্ছি: অর্থ উপদেষ্টা

বিএনএ, ঢাকা: মূল্যস্ফীতি হুট করেই নিয়ন্ত্রণ করা সম্ভব নয়, সময় লাগবে বলে মন্তব্য করে অর্থ উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, আমরা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সব ধরনের পদক্ষেপ নিচ্ছি। এটি ঘোড়ার লাগাম টানার মতো নয়। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে যৌক্তিক সময় লাগবে। বুধবার (১৪ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ে মূল্যস্ফীতি সংক্রান্ত বৈঠক শেষে এসব কথা বলেন অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা।

অর্থ উপদেষ্টা বলেন, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে উৎপাদন বাড়ানো হবে। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ একটি প্রক্রিয়ার মাধ্যমে করা হবে। এরই মধ্যে সবজির দাম কমেছে। ব্যবসা বাণিজ্য সঠিক পথে আনতে হবে। বাজারে যে সিন্ডিকেট রয়েছে, সে বিষয়ে সরকার অবগত আছে। খাদ্য উৎপাদন ও সরবরাহে জোর দেওয়া হবে এখন থেকে। মুদ্রাস্ফীতি ও রাজস্ব আদায় নিয়ে সমন্বিতভাবে কাজ করা হবে। পলিসি বাস্তবায়ন করা হবে। আমরা যতটুকু খেতে পারবো, প্লেটে ততটুকুই খাবার নেবো।

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্ণর আহসান এইচ মনসুর বলেন, আগামী চার থেকে পাঁচ মাসের মধ্যে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসবে। মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে স্বস্তিদায়ক রিজার্ভ রেখে বাকিটা দিয়ে আমদানিতে ব্যয় করা হবে। আমদানিকৃত পণ্যের ঘাটতি আছে। যতটুকু করা সম্ভব আমদানি করা হবে।
ব্যাংক একীভূত প্রসঙ্গে গভর্ণর বলেন, এটি দেখে শুনে ব্যবস্থা নেওয়া হবে।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ