29 C
আবহাওয়া
৭:১৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু

বান্দরবানে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু


বিএনএ, বান্দরবান: বান্দরবান সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মো. আব্দুল্লাহ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (১৪ জুলাই) সকালে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মো.আব্দুল্লাহ (৮) বান্দরবান পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাহানা আক্তার শানুর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন আগে আব্দুল্লাহর জ্বর হলে বাসায় প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর শনিবার বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করায় তার পরিবার। পরীক্ষা-নীরিক্ষার পর ডেঙ্গু পজিটিভ আসে। পরে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

বান্দরবান সদর হাসপাতাল সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে ১৪ জুলাই পর্যন্ত ২৪ নারী ও ৪১ জন পুরুষসহ মোট ৬৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ২১ জন গত ১৪ দিনে আক্রান্ত এবং একজনের মৃত্যু হয়েছে। ভর্তি রয়েছেন ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এছাড়া এই প্রথম বান্দরবান হাসপাতালে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

হাসপাতাল সূত্রে আরও জানানো হয়, চলতি মাসে ডেঙ্গু রোগে আক্রান্ত ৯৫ শতাংশ রোগী বান্দরবান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

বান্দরবান সিভিল সার্জন ডাক্তার মাহাবুবুর রহমান সত্যতা নিশ্চিত করে বলেন, রোগীকে দেরিতে হাসপাতালে আনা হয়েছিল। ডেঙ্গু শনাক্ত হওয়ার পরও তারা রোগীকে বাড়িতে চিকিৎসা দিয়েছিল। গতকাল একেবারে শেষ মুহূর্তে রোগীকে হাসপাতালে ভর্তি করানোর পর আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার