25 C
আবহাওয়া
৮:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নানা আয়োজনে ইবিতে বাংলা নববর্ষ উদযাপন

নানা আয়োজনে ইবিতে বাংলা নববর্ষ উদযাপন


বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে ঢাক ঢোল পিটিয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। পরে প্রশাসন ভবন চত্বর হতে মঙ্গল শোভাযাত্রা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের সামনে বটতলায় আলোচনা সভায় সমবেত হয়।

এছাড়া মাহে রমজানের পবিত্রতা রক্ষা করে মঙ্গল শোভাযাত্রায় সকল অনুষদ, বিভাগ, হল, বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বিভিন্ন ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, বাংলা নববর্ষকে বরণ করে নিতে টানা চারদিন অবিরাম কাজ করছে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গল শোভাযাত্রায় গ্রাম-বাংলার প্রতিচ্ছবি ফুটিয়ে তুলতে আঁকছেন নানা রকম ছবি। নানা রং দিয়ে বিচিত্র সাজের নানা ধরণের মুখোশও তৈরি করছেন তারা। লোকজ সংস্কৃতিকে প্রাধান্য দিয়ে গ্রাম বাংলার পরিচিত মাছ ধরার পলুই, শান্তির প্রতীক কবুতর, কুলা, চালুনি, কলস ও প্যাঁচার ছোট-বড় নানা রঙের বিভিন্ন মুখোশ তৈরিতে ব্যস্ত তারা। এছাড়া ২০ ফুট উচ্চতার বিশাল পাখিসহ কাগজের হরেক রকমের ফুলও তৈরি করতে দেখা যায় তাদের।

বিএনএ/ তারিক সাইমুম,ওজি

Loading


শিরোনাম বিএনএ