39 C
আবহাওয়া
৫:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ক্যাপ্টেন (অব.) মাসুক ছিলেন জনহিতৈষী,মানবিক মানুষ-বিএনএ সম্পাদক

ক্যাপ্টেন (অব.) মাসুক ছিলেন জনহিতৈষী,মানবিক মানুষ-বিএনএ সম্পাদক


বিএনএ, চট্টগ্রাম: বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন (অব.) মাসুক হাসান আহম্মেদ রনি ছিলেন একজন জনহিতৈষী, পরোপকারি মানবিক মানুষ। মৃত্যুর আগমূহুর্ত পর্যন্ত তিনি দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।

ক্যাপ্টেন (অব.) মাসুক হাসান আহম্মেদ এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম খুলশী ক্লাব লি: আয়োজিত আলেচনা সভা ও মিলাদ মাহফিলে এ অভিমত ব্যক্ত করেন বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ)-র সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার বলেন, মরহুম ক্যাপ্টেন মাসুক হাসান ছিলেন সাদা মনের মানুষ। দূর্নীতি, অন্যায়কে তিনি কখনো প্রশ্রয় দেননি। সব সময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। তাই তিনি মরেও অমর! শুধু নৌবাহিনীর মধ্যে নয়, সাধারণ মানুষের কাছেও ছিলেন জনপ্রিয়। যখনি সুযোগ পেয়েছেন, তখনি মানুষের উপকার করেছেন।

বিএনএ উপদেষ্ঠা রবিউল হোসেন বাবু
বিএনএ উপদেষ্ঠা রবিউল হোসেন বাবু

পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক ও বিএনএ উপদেষ্ঠা রবিউল হোসেন বাবু স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, মরহুম ক্যাপ্টেন মাসুক হাসান দায়িত্ব কর্তব্যের বাইরেও দেশের জন্য কাজ করে গেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‌কোস্টগার্ড এর একটি জাহাজ বঙ্গোপসাগরে ডুবে যাওয়ার উপক্রম হয়। রাত তখন আড়াইটা। পোর্টল্যান্ড গ্রুপের জাহাজ কাছাকাছি অবস্থান করছিলো। খবর পেয়ে তিনি দ্রুত জাহাজটিকে উদ্ধার করতে পোর্টল্যান্ড গ্রুপের  জাহাজের সহায়তা চান। পরে দুর্ঘটনার সম্মুখীন ওই জাহাজটি উদ্ধার করেন জীবেনর ঝুঁকি নিয়ে। দেশ ও জাতির কল্যাণই ছিল মরহুম ক্যাপ্টেন মাসুক হাসানের ব্রত।

আবু হাসনাত চৌধুরী
আবু হাসনাত চৌধুরী

 

বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) এর নির্বাহী সম্পাদক ইয়াসীন হীরার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে আরও স্মৃতিচারণ করেন, জুনিয়র চেম্বার চট্টগ্রামের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, খুলশী ক্লাব চট্টগ্রামের সদস্য  আবু হাসনাত চৌধুরী, জসীম উদ্দিন, বাধন শাহা, জুনায়েদ ইয়াজদান প্রমূখ।

জুনিয়র চেম্বার চট্টগ্রামের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন
জুনিয়র চেম্বার চট্টগ্রামের সাবেক সভাপতি গিয়াস উদ্দিন

উল্লেখ, বাংলাদেশ নৌবাহিনীর ক্যাপ্টেন (অব.) মাসুক হাসান আহম্মেদ নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মোজাফরপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। নৌবাহিনীর এ চৌকশ অফিসার ২০০৫ সালের ৫ মে থেকে ২০০৭ সালের ২৮ মে পর্যন্ত র‌্যাবের গণমাধ্যম ও আইন শাখার পরিচালক ছিলেন। ক্যাপ্টেন মাসুক হাসান রনি চট্টগ্রামের মেরিন ফিশারিজ একাডেমি প্রিন্সিপাল পদে দীর্ঘদিন দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন।

ইয়াসীন হীরা
ইয়াসীন হীরা

২০২১ সালের ১৪ এপ্রিল বিকেল ৪টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মারা যাওয়ার চারদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

এর আগে ২০২১ সালে ২২ মার্চ বার্ধক্যজনিত কারণে মারা যান মাসুক হাসান রনির মা শিক্ষানুরাগী হামিদা আক্তার।

বিএনএনিউজ২৪/এইচ.এম,জিএন।

Loading


শিরোনাম বিএনএ