38 C
আবহাওয়া
৪:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » রমজানের শুভেচ্ছা জানালেন জো বাইডেন

রমজানের শুভেচ্ছা জানালেন জো বাইডেন

বাইডেন

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্ব মুসলিমের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার (১৩ এপ্রিল) দেওয়া এক বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান। এক বিবৃতিতে জো বাইডেন বলেন, জিল এবং আমি যুক্তরাষ্ট্র ও বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায়ের প্রতি উষ্ণ শুভেচ্ছা এবং শুভ কামনা জানাই। রামাদান কারিম।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, বহু আমেরিকান আগামীকাল থেকে রোজা শুরু করছেন। আমরা স্মরণ করিয়ে দিচ্ছি, এই বছরটি কতটা কঠিন ছিল। এই মহামারিতে অনেক বন্ধু-বান্ধব ও প্রিয়জন এখনো একত্রিত হতে পারেননি। অনেক পরিবার প্রিয়জনদের ছাড়াই ইফতার করবেন।

জো বাইডেন আরো বলেন, আমাদের মুসলিম সম্প্রদায় নতুন প্রত্যাশায় সংযম শুরু করবেন। অনেকেই সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আরো সচেতন হবেন। একে অন্যের প্রতি সেবার ব্রত নিয়ে, তাদের বিশ্বাসের প্রতি অবিচল থেকে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবেন। সবার সুস্বাস্থ্য, মঙ্গল ও সুন্দর জীবন কামনা করবেন।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠার পর থেকেই মুসলিম আমেরিকানরা এই দেশটিকে সমৃদ্ধ করে চলেছেন। তাদের বৈচিত্র ও প্রাণশক্তি দিয়ে তারা এই দেশটিকে প্রতিষ্ঠায় সহায়তা করেছেন। আজ, মুসলমানরা কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এই মহামারিতে তারা টিকা উন্নয়ন এবং সামনের কাতারের স্বাস্থ্যসেবা কর্মী হিসাবেও অগ্রণী ভূমিকা পালন করছেন। তারা উদ্যোক্তা এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিক হিসাবে কর্মসংস্থান সৃষ্টি করছেন। জীবনের ঝুঁকি নিয়ে সামনের কাতারের কর্মী হিসেবে কাজ করছেন।

আমাদের স্কুলগুলোতে শিক্ষাদান করছেন। দেশজুড়ে নিবেদিতপ্রাণ সরকারি কর্মী হিসেবে কাজ করছেন এবং জাতিগত সমতা ও সামাজিক ন্যায়বিচারের জন্য আমাদের চলমান সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করছেন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ