26 C
আবহাওয়া
৪:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সঠিক পরিকল্পনা ও সরকারের ধারাবাহিকতায় এসেছে কাঙ্খিত উন্নয়ন: প্রধানমন্ত্রী

সঠিক পরিকল্পনা ও সরকারের ধারাবাহিকতায় এসেছে কাঙ্খিত উন্নয়ন: প্রধানমন্ত্রী

সঠিক পরিকল্পনা ও সরকারের ধারাবাহিকতায় এসেছে কাঙ্খিত উন্নয়ন: প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক, ঢাকা: ২০০৯ সালে ক্ষমতায় আসার পর পরিকল্পিতভাবে বিভিন্ন খাতের উন্নয়নে কাজ করায় দেশের কাঙ্খিত অগ্রগতি সম্ভব হয়েছে। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৪ মার্চ) গণভবনে এমআইটি প্রেস প্রকাশিত ইনোভেশনস (টেকনোলজি, গভার্নেন্স এন্ড গ্লোবালাইজেশন) শীর্ষক জার্নালের ভলিউম ১৩, ইস্যু ১/২ গ্রহণের পর এর সম্পাদকদ্বয়- ফিলিপ আউয়ার্স ওয়াল্ড ও ইকবাল জেড কাদিরের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন শেখ হাসিনা। ইনোভেশনস ভলিউম ১৩, ১/২ ইস্যুটি ‘৫০-এ বাংলাদেশ’ উপলক্ষ্যে প্রকাশ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে ধারাবাহিকভাবে সরকার পরিচলনার ফলেই সম্ভব হয়েছে আজকের এই অর্জন। বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল এ দেশের মানুষ উন্নত-সমৃদ্ধ জীবন পাবে, সুখে শান্তিতে বাস করবে। কিন্তু আরাধ্য কাজ শেষ করার আগেই তিনি ঘাতকদের হাতে সপরিবারে নিহত হন। বলেন, বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত কাজ শেষ করাই তার লক্ষ্য’, এজন্য কোন কিছু আশা করেন না বলেও জানান শেখ হাসিনা।

গণভবনে প্রধানমন্ত্রী
গণভবনে প্রধানমন্ত্রী

‘৫০-এ বাংলাদেশ’ উপলক্ষ্যে প্রকাশিত এই সংখ্যায় প্রধানমন্ত্রীর ‘স্ট্রাইভিং টু রিয়ালাইজ দ্যা আইডিয়ালস অব মাই ফাদার’ শীর্ষক একটি লেখা প্রকাশিত হয়েছে। এছাড়া নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন, কর্নেল বিশ্বিবিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক কৌশিক বসু, সম্পাদক ইকবাল জেড কাদির সহ ৭ জন বিশিষ্ট লেখকের লেখা প্রকাশিত হয়েছে। লেখাগুলোতে বিগত ৫০ বছরে, বিশেষ করে বিগত ১৩ বছরে বাংলাদেশের অভাবনীয় অগ্রযাত্রার চিত্র তুলে ধরা হয়েছে।

শেখ হাসিনা তাঁর লেখায় স্বাধীনতা সংগ্রামের পটভূমি, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু কতৃর্ক স্বাধীনতা এবং পরবর্তীতে যুদ্ধ বিধ্বস্ত দেশ পুণর্গঠন, ’৭৫ এর পর নির্বাসিত জীবন এবং এরপর তাঁর স্বদেশে প্রত্যাবর্তন ও জনগণের দ্বারে দ্বারে ছুটে বেড়ানো, ’৯৬-২০০১ এবং ২০০৯ থেকে এ পর্যন্ত তাঁর সরকারের কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, অবকাঠামো, আইসিটি সহ বিাভন্ন খাতে উন্নয়ন-অগ্রগতির চিত্র তুলে ধরেছেন।

সিআরআই এর ট্রাস্টি এবং বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড.আহমদ কায়কাউস, পিএমও সচিব তোফাজ্জল হোসেন মিয়া এবং প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ