32 C
আবহাওয়া
১০:১৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাবিতে সব ধরনের রাজনীতি নিষিদ্ধের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ


বিএনএ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্র-শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীসহ সব ধরনের দলীয় রাজনীতি নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীদের একটি অংশ।শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের হলপাড়ায় জড়ো হন শিক্ষার্থীরা। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে যান তারা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম একটি দফা ছিল ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা। কিন্তু সেই কথাটাই অনেকেই এখন ঘুরিয়ে ফিরিয়ে বলার চেষ্টা করছেন। যেখানে দলীয় রাজনীতি নিষিদ্ধ হলেই দখলদারত্ব, চাটুকারিতার রাজনীতির রাস্তা বন্ধ হয় সেখানে ইনিয়ে বিনিয়ে কথা বলার মানে হয় না। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, ক্যাম্পাসে ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের দলীয় রাজনীতি নিষিদ্ধ করতে হবে। একই সঙ্গে কালক্ষেপণ না করে ছাত্র সংসদ চালু করতে হবে।

এ ছাড়া আগামী ২২ সেপ্টেম্বর ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও রাজনীতি দাবি নিষিদ্ধ হওয়ার আগে ক্লাসে না ফেরার কথা জানান শিক্ষার্থীরা। এ সময় তারা ‘ক্যাম্পাস পলিটিক্স-নো মোর নো মোর’, ‘দলীয় রাজনীতির ঠিকানা-এ ক্যাম্পাসে হবে না’, ‘হলে হলে খবর দে-ছাত্র রাজনীতির কবর দে’—ইত্যাদি স্লোগান দেন।

বিএনএ/ ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ