34 C
আবহাওয়া
১১:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে এক নম্বর : ড. মোমেন

দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে এক নম্বর : ড. মোমেন


বিএনএ, সিলেট : পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আওয়ামী লীগ সরকার গরীবের বন্ধু, আর দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সারাবিশ্বে এক নম্বর।দেশের যেকোন দুর্যোগে শেখ হাসিনার সরকার সবসময় জনগণের পাশেই রয়েছে।

শনিবার (১৩ আগস্ট) সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে ঢেউটিন ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ড. মোমেন বিগত বন্যায় প্রকৃত ক্ষতিগ্রস্থদের জন্য যাতে সহায়তা নিশ্চিত করা যায় সেজন্য তথ্য দিতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, “আমি আপনাদের প্রতিনিধি। আপনারা যদি আমাকে তথ্য দেন, তাহলে প্রকৃত ক্ষতিগ্রস্থদের দ্রুত সহায়তা প্রদান করা সহজ হবে।” তিনি  বলেন, “আকস্মিক বন্যায় যখন সিলেট প্লাবিত হলো, তখন মানুষের অসহায়ত্বের কথা জানামাত্রই আমি ব্যবস্থা নিয়েছি এবং সরকার সবধরনের সহায়তা দিয়েছে। আমরাও সাথেসাথেই সরকারি সহযোগিতা নিয়ে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছি।

ড. মোমেন বলেন, তবে বন্যায় আমাদের রাস্তাঘাটসহ অনেক ক্ষতি হয়েছে এবং এগুলোর উন্নয়নেও সরকার ইতিমধ্যে পদক্ষেপ নিয়েছে।

অনুষ্ঠানে ড. মোমেন বলেন, সিলেট সদরের বন্যায় ক্ষতিগ্রস্থ ১৫০ পরিবারের প্রত্যেক পরিবারকে ২ বান্ডিল করে ঢেউটিন ও ৬ হাজার টাকার চেক,  সর্বমোট ৩শ’ বান্ডিল ঢেউটিন ও ৯ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়। বিগত বন্যায় সিলেট সদরে ত্রাণ সহায়তা হিসেবে এযাবত ৭৩ লাখ ৪০ হাজার টাকা এবং ১৭৪ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে বলেও পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ এবং সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক। অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী মিসেস সেলিনা মোমেন, জাতীয় মহিলা সংস্থা, সিলেট জেলা শাখার চেয়ারম্যান হেলেন আহমেদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ