29 C
আবহাওয়া
৬:১৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৪০ দিনে ৭ বার সাপের কামড়!

৪০ দিনে ৭ বার সাপের কামড়!

৪০ দিনে ৭ বার সাপের কামড়!

বিএনএ, ঢাকা: ভারতের উত্তর প্রদেশের ফাতেহপুরে বিকাশ দুবে ২৪ বছর বয়সী এক ব্যক্তিকে গত ৪০ দিনে সাতবার সাপ কামড়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে। ১৩ জুলাই শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সাপের ভয়ে বাড়ি ছেড়েছিলেন। কিন্তু তাতেও নিস্তার মেলেনি। আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন যুবক। সেখানেও তাঁকে সাপে কামড় দেয়। এক বার বা দু’বার নয়, ৪০ দিনের মধ্যে সাত বার সাপের ছোবল খেয়েও মৃত্যুমুখ থেকে ফিরে এসেছেন যুবক। অবিশ্বাস্য লাগলেও এমনই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের ফতেপুরে।

স্থানীয় সূত্রে খবর, যুবকের নাম বিকাশ দুবে। দিন কয়েক আগেই বিষধর সাপ কামড়েছিল তাঁকে। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু পরে সুস্থ হয়ে বাড়িও ফিরে এসেছেন। জানা গিয়েছে, ফতেপুর জেলার সৌরা গ্রামের বাসিন্দা বিকাশ।

YouTube player

গত ২ জুন প্রথমবার সাপে কামড়েছিল বিকাশকে। তার পর থেকে ৪০ দিনে সাতবার সাপ কামড়েছে তাঁকে। চারবার সাপের কামড়ের পর বিকাশ বাড়ি ছেড়ে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। কিন্তু সেখানেও তাঁকে সাপে কামড়ায়। ফলে সপ্তমবার কামড় খেয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। এই ঘটনায় উদ্বিগ্ন গোটা পরিবার। কেন বার বার বিকাশকে সাপে কামড়াচ্ছে, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। নানা রকম কাহিনীও গ্রামে ঘুরতে শুরু করেছে। বিকাশের পরিবারের আশঙ্কা, সপ্তমবার বেঁচে ফিরেছে তাঁদের ছেলে, অষ্টমবার বা নবমবার কামড়ালে হয়তো বাঁচানো না-ও যেতে পারে।

বার্তা সংস্থা এএনআই’কে নয়ন গিরি বলেছেন, কালেক্টরেটের কাছে এসে ভুক্তভোগী কান্নাকাটি করেছেন। সেই বিকাশ দুবে দাবি করেছেন, সাপের কামড় থেকে সেরে উঠতে তার অনেক টাকা খরচ হয়েছে এবং এখন তিনি আর্থিক সহায়তার আবেদন করেছেন।

নয়ন গিরি জানান, আমি বিকাশকে পরামর্শ দিয়েছি তিনি যেন সরকারি হাসপাতালে যান, সেখানে তিনি বিনামূল্যে চিকিৎসা পাবেন। এই কর্মকর্তা বিস্ময় প্রকাশ করে জানান, প্রতি শনিবার বিকাশকে সাপে কামড় দেওয়ার বিষয়টা অনেক বিস্ময়কর।

আমাদের এই বিষয়টি স্পষ্ট করতে হবে যে আসলেই কী বিকাশকে সাপ কামড়ায়। সেইসঙ্গে যে চিকিৎসক বিকাশের চিকিৎসা করিয়েছেন তার কর্মদক্ষতা আমাদের খতিয়ে দেখতে হবে, জানান এই কর্মকর্তা।

নয়ন গিরি বলেছেন, একজন ব্যক্তি প্রতি শনিবার সাপের কামড় খাচ্ছে এবং ওই ব্যক্তি একই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে আর একদিনের মধ্যেই সুস্থ হয়ে উঠছে। এসব বিষয় অনেক বিস্ময়ের জন্ম দিচ্ছে। এই ঘটনার তদন্ত করতে তিনজন চিকিৎসকের একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

বিএনএনিউজ/ সৈয়দ সাকিব/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ