38 C
আবহাওয়া
৫:০৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘এনায়েতুল্লাহ খান মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ বাতিল করেছে ঢাবি

‘এনায়েতুল্লাহ খান মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড’ বাতিল করেছে ঢাবি


বিএনএ, ঢাকা : সমালোচনার মুখে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সাপ্তাহিক ‘হলিডে’র প্রয়াত সম্পাদক এজেডএম এনায়েতুল্লাহ খানের নামে সম্প্রতি প্রতিষ্ঠিত ট্রাস্ট ফান্ডটি বাতিল করার সিদ্ধান্ত  নিয়েছে।

ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছে যে, এ ট্রাস্ট ফান্ডের আর কোন কার্যকারিতা এবং গ্রহণযোগ্যতা থাকবে না। কারণ তথ্য বিকৃত করেছেন এবং বিভিন্নভাবে বঙ্গবন্ধুকে অবমাননা করেছেন এমন ব্যক্তির নামে ট্রাস্ট ফান্ড পরিচালনা করা বিশ্ববিদ্যালয়ের আদর্শ ও মূল্যবোধের সাথে যায় না।’

এনায়েতুল্লাহ খানের ভাই বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য (এমপি) রাশেদ খান মেনন মূলত ট্রাস্ট ফান্ড নিয়ে আসেন উল্লেখ করে ভিসি বলেন, ‘এনায়েতুল্লাহর আগের কিছু কর্মকাণ্ড সম্পর্কে অবহিত হওয়ার পর আমরা ট্রাস্ট ফান্ড বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি।’

এজেডএম এনায়েতুল্লাাহ খানের কন্যা নাসরীন জামান ১০ মে উপাচার্যের লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে ঢাবি কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে ‘এনায়েতুল্লাহ খান স্মৃতি ট্রাস্ট ফান্ড’ গঠনের জন্য ২৫ লাখ টাকার চেক হস্তান্তর করেন। ঢাবি ভিসি ড. আখতারুজ্জামান প্রধান অতিথি ছিলেন।

রাশেদ খান মেনন, এমপি, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জিয়া রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবুল মনসুর আহমেদ এবং দাতা পরিবারের সদস্য আবু সালেহ মোহাম্মদ শহীদুল্লাহ খান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শীর্ষ কর্মকর্তা ও সিনিয়র শিক্ষক গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠিত ট্রাস্ট ফান্ড বাতিলের দাবি জানান।

বিএনএনিউজ/এইচ.এম

Loading


শিরোনাম বিএনএ