29 C
আবহাওয়া
৯:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সেনাবাহিনীর তত্বাবধানে ফিল্ড হাসপাতাল স্থাপনের দাবি চট্টগ্রাম নাগরিক ফোরামের

সেনাবাহিনীর তত্বাবধানে ফিল্ড হাসপাতাল স্থাপনের দাবি চট্টগ্রাম নাগরিক ফোরামের

সেনাবাহিনীর তত্বাবধানে ফিল্ড হাসপাতাল স্থাপনের দাবি চট্টগ্রাম নাগরিক ফোরামের

বিএনএ, চট্টগ্রাম : অবিলম্বে সেনাবাহিনীর তত্বাবধানে ফিল্ড হাসপাতাল স্থাপনের দাবি জানিয়েছেন চট্টগ্রাম নাগরিক ফোরামের সভাপতি ব্যারিস্টার মনোয়ার হোসেন। মঙ্গলবার (১৩ এপ্রিল) ফোরামের এক জরুরী ভার্চুয়াল সভায় তিনি এ দাবি জানিয়েছেন।

ব্যারিস্টার মনোয়ার হোসেন বলেছেন, বর্তমানে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা উদ্যেগজনক হারে বেড়ে চলছে। অন্যদিকে চিকিৎসার ক্ষেত্রে সংকটজনক পরিস্থিতি সৃষ্টি হতে পারে। ইতিমধ্যে গুরুতরভাবে অসুস্থ অনেক রোগী হাসপাতাল ও ক্লিনিকে বেডের অভাবে ভর্তি হতে পারছেন না। সেনাবাহিনীর মাধ্যমে ঢাকায় এ ব্যাপারে গত বছর কিছুটা উদ্যোগ নেয়া হলেও চট্টগ্রামে এবং অন্যান্য স্থানের জন্য কিছু করা হয়নি।

এমনকি সরকারি উদ্যোগে বড় ধরনের কোন উন্নতমানের আইসোলেশন সেন্টার চট্টগ্রামে করা হয়নি যদিও প্রথম থেকে কোভিড চিকিৎসা ক্ষেত্রে পরিস্থিতি অত্যান্ত নাজুক হয়ে পড়ছিল। এখন করোনার দ্বিতীয় ঢেউয়ে আর কাল বিলম্ব করা হলে পরিস্থিতি দুর্ভাগ্যজনক হয়ে যেতে পারে। জেলা-উপজেলার হাসপাতালগুলোতে আইসোলেশন বেড এবং উচ্চচাপ সম্পন্ন অক্সিজেনের পর্যাপ্ত সরবরাহের দাবি জানান তিনি।

সভায় সিদ্ধান্ত হয় কোভিড আক্রান্তদের জন্য একটি মেডিকেল টিম গঠন করে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ সেবা দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করবে। এ বিযয়ে ডা. শেখ জাহিদকে আহবায়ক, কামরুল ইসলামকে সদস্য সচিব, কানিজ ফাতিমা লিমাকে যুগ্ম সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট “কোভিড-১৯ চট্টগ্রাম নাগরিক ফোরাম হেলথ্ টিম” গঠন করা হয়।

এছাড়াও চট্টগ্রাম মহানগরীতে হত দরিদ্রদের মাঝে পবিত্র রমজান মাসে সংগঠনের পক্ষ থেকে সেহরি বিতরনের সিদ্ধান্ত নেয়া হয়। কোভিড পরিস্থিতি পর্যালোচনার জন্য ফোরামের পরবর্তী ভার্চুয়াল সভা আগামী ১৮ এপ্রিল রোববার রাত সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহিত হয়।

সংগঠনের মহাসচিব মোহাম্মদ কামাল উদ্দিনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কামরুল ইসলাম, একরাম হোসেন,  ডা. শেখ জাহিদ, এজিএম জাহাঙ্গীর আলম, কানিজ ফাতিমা লিমা, ইমতিয়াজ শাওন ও তসলিম খাঁ প্রমূখ।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ