29 C
আবহাওয়া
৯:৫৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সততা স্টোর চালু হবে : ডিসি

দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সততা স্টোর চালু হবে : ডিসি

দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সততা স্টোর চালু হবে : ডিসি

বিএনএ, রাঙামাটি: আজকের শিশুরা আগামীর দিনের ভবিষ্যৎ। স্কুলে স্কুলে সততা স্টোর চালু হচ্ছে। দেশকে দুর্নীতিমুক্ত করতে একধাপ এগিয়ে নিয়ে যাবে শিক্ষার্থীরা। দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সততা স্টোর চালু হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মিজানুর রহমান।

সোমবার (১৩ মার্চ) সকালে রাঙামাটি কুমার সমিত রায় জিমনেসিয়াম মাঠে জেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটি’র (সনাক) আয়োজনে দিনব্যাপী তথ্য মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তথ্যই মানুষের অধিকার। সবকিছু জনগণমুখী হলে মানুষ অধিকার নিয়ে সচেতন হবে। দুর্নীতি বিরোধী মানুষ হবে। জনগণের কাছে দ্রুত সেবা পৌঁছে দিতে স্থায়ী সনদের মতো উত্তরাধিকার সনদ যেন অনলাইনে পেতে পারে তার কাজ চলছে বলে জানান।

সনাকের সভাপতি অঞ্জুলিকা খীসা’র সভাপতিত্বে ও মুজিবুল হক বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মারুফ আহমেদ, সহকারী পরিচালক আহমেদ ফরহাদ হোসেন, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ রাঙামাটি জেলা শিক্ষা অফিসার এবং অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর বাঞ্ছিতা চাকমা।

অতিথিরা বলেন, ৩৪ টি স্টলে দর্শনার্থীরা দেশের সর্বস্তরে দুর্নীতি প্রতিরোধে তথ্য জানবে। তারা লিফলেট বিতরণ করে সচেতনতা সৃষ্টি করছে। ছাত্রজীবনে শিক্ষার্থীদের দীক্ষা দিতে পারলে তারা নৈতিক অবস্থান এবং দুর্নীতিমুক্ত পরিবেশ পাবে। দর্শনার্থীরা স্টলগুলো ঘুরে ঘুরে বিভিন্ন তথ্য জানতে পারছে। তথ্যই শক্তি।

‘তথ্যের অধিকার: সুশাসনের অঙ্কীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটিতে দিনব্যাপী তথ্যমেলায় সরকারি-বেসরকারি ও বিভিন্ন সংগঠন ৩৪ টি স্টল রয়েছে। সকালে চিত্রাঙ্কন ও উদ্বোধনের পর স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক। তিনি চিত্রাঙ্কনে বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন।

তাছাড়া দিনব্যাপী’র তথ্য মেলায় রয়েছে সরকারি পরিষেবা বিষয়ক জনগণের মুখোমুখি, বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ সময় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সামাজিক, সাংস্কৃতিক নেতাকর্মী ও স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন, বিএম

Loading


শিরোনাম বিএনএ