24 C
আবহাওয়া
৬:০৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চাকরি ফিরে পেতে হাইকোর্টে দুদক শরীফের রিট

চাকরি ফিরে পেতে হাইকোর্টে দুদক শরীফের রিট

দুদক শরীফ

বিএনএ, ঢাকা: চাকরি ফিরে পেতে হাইকোর্টে রিট করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপ-সহকারি পরিচালক শরীফ উদ্দীন। রিটে দুর্নীতি দমন কমিশনকে বিবাদী করা হয়েছে।

রোববার (১৩ মার্চ) দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী এ্যাডভোকেট সালাউদ্দিন দুলন চাকরিচ্যুত দুদক কর্মকর্তা শরীফ উদ্দিনের পক্ষে এ রিট দায়ের করেন। আগামী মঙ্গলবার রিট পিটিশনের শুনানি হতে পারে বলে আদালত সূত্রে জানা গেছে।

রিট আবেদনের বিষয়টি নিশ্চিত করেন শরীফ উদ্দিন নিজেই। শরীফ বলেন, দুদক থেকে আমাকে চাকরিচ্যুত করা হয়েছে, এই বিষয়ে আইনজীবীর মাধ্যমে চাকরি ফিরে পেতে আজ রিট আবেদিন করেছি। আমি আশা করি আদালত আমার প্রতি ন্যায় বিচার করবেন।

আইনজীবী মোহাম্মদ ইশতিয়াক বলেন, ‘দুদক কর্মকর্তার চাকরি ফিরে পেতে রিট আবেদন করা হয়েছে। এই আবেদনটি শুনানির জন্য আগামীকাল (১৪ মার্চ) আদালতে যাব। আদালত চাইলে বা গুরুত্ব বিবেচনায় কাল শুনানি হতে পারে।’

এর আগে চাকরিতে পুনর্বহালের জন্য দুদকে রিভিউ আবেদন করেছিলেন শরীফ উদ্দিন। ২৭ ফেব্রুয়ারি দুদকের চেয়ারম্যান বরাবর তিনি এ আবেদন করেন।

১৬ ফেব্রুয়ারি দুদকের ৫৪(২) ধারায় চাকরিচ্যুত করা হয় শরীফ উদ্দিনকে। দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ সই করা আদেশে বলা হয়, দুর্নীতি দমন কমিশন (কর্মচারী) বিধিমালা, ২০০৮-এর বিধি ৫৪ (২)-তে প্রদত্ত ক্ষমতাবলে মো. শরীফ উদ্দিন (উপ-সহকারী পরিচালক) দুদক, সমন্বিত জেলা কার্যক্রম, পটুয়াখালীকে চাকরি থেকে অপসারণ করা হলো।

এরপর এ ঘটনার প্রতিবাদে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন করেন শরীফ উদ্দিনের সহকর্মীরা। পরে তারা ৫৪(২) ধারা বাতিলের দাবিতে দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন গঠন করেন।

এছাড়া শরীফ উদ্দিনকে অপসারণ করায় হাইকোর্টে চিঠি ও রিট করেন সুপ্রিম কোর্টের ১০ আইনজীবী। ওই রিটের বিষয়ে আদেশ দেওয়ার জন্যে ১৫ মার্চ পরবর্তী দিন ঠিক করেন হাইকোর্ট।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ