28 C
আবহাওয়া
১:৩৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহীতে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা সম্পন্ন

রাজশাহীতে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা সম্পন্ন

রাজশাহীতে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা সম্পন্ন

বিএনএ, রাবি : বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৩ এর রাজশাহী বিভাগীয় অঞ্চলের প্রতিযোগিতা রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে দিনব্যাপী প্রতিযোগিতা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম। বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক যৌথভাবে দেশব্যাপী এই প্রতিযোগিতা আয়োজন করেছে।

প্রতিযোগিতায় রাজশাহী বিভাগের ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক (নবম ও দশম) ও উচ্চ-মাধ্যমিক পর্যায়ের দেড়শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমি প্রতিবছর মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করে। এরই ধারাবাহিকতায় দেশের ৩৪টি স্থানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীদের নিয়ে আজ এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি অঞ্চল থেকে মাধ্যমিকের ১০ জন ও উচ্চমাধ্যমিকের ১০ জন শিক্ষার্থীকে বাঁছাই করা হবে। মেধার ভিত্তিতে বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে আগামী ফেব্রুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেন্দ্রীয়ভাবে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ বিজ্ঞান একাডেমির রাজশাহী বিভাগের আহবায়ক আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবির, ডক্টর অধ্যাপক আসাবুল হক এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর্মকর্তা মতিয়ার রহমান।

বিএনএ/ সাকিব, ওজি

Loading


শিরোনাম বিএনএ