29 C
আবহাওয়া
৪:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বীর শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত হচ্ছে স্মৃতিসৌধ

বীর শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত হচ্ছে স্মৃতিসৌধ


বিএনএ, সাভার : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতির শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হতে প্রস্তুত করা হচ্ছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ। সেই সাথে স্মৃতিসৌধ এলাকা ধুয়ে-মুছে পরিষ্কার-পরিচ্ছন্ন করা সহ নতুন ঘাস আর বাহারি রঙের ফুলে ফুলে সাজানো হচ্ছে স্মৃতিসৌধ প্রাঙ্গণ।

১৬ ডিসেম্বর ভোরের সূর্য ওঠার সাথে সাথে সাভার জাতীয় স্মৃতিসৌধে নাম না জানা লাখো শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী পরিষদ সদস্য, যুদ্ধা হত মুক্তিযোদ্ধাসহ গোটা জাতি।

জাতীয় স্মৃতিসৌধ গিয়ে দেখা যায়, বাহারি ফুলের সমারোহে সাজিয়ে তোলা হচ্ছে স্মৃতিসৌধ প্রাঙ্গণ। ধুয়ে-মুছে পুরো এলাকা পরিষ্কার-পরিচ্ছন্নতায় লাল ইটে সাদা রঙের ছোঁয়া শুভ্রতা ছড়াচ্ছে। বিভিন্ন স্থানে লাল টবে শোভা পাচ্ছে বাহারি ফুল গাছ। লেকের পানিতে নতুন করে রোপণ করা হয়েছে লাল শাপলা।

এছাড়া স্মৃতিসৌধ এলাকার সড়কগুলোতে হরেক রঙের বাতি দিয়ে সাজানো হয়েছে। একইসঙ্গে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে চারদিক সিসিটিভির আওতায় আনা হয়েছে।

সাভার জাতীয় শহীদ স্মৃতি সৌধের উপ-সহকারী প্রকৌশলী আবুল বাশার বলেন, এবার বিজয় দিবস উদযাপনে স্মৃতিসৌধকে দৃষ্টি নন্দন করা এবং নতুন নতুন ফুলের চারা রোপন করা হচ্ছে। ২’শ জন শ্রমিক এক মাস ধরে নিরলস পরিশ্রম করে সৌন্দর্য্য বর্ধনের সকল কাজই করে যাচ্ছে। আমরা আশা করি মহান বিজয় দিবস উপলক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনগণ বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সাভার জাতীয় স্মৃতিসৌধ আগামী ১৪ ই ডিসেম্বরের মধ্যে সম্পূর্ণ রূপে প্রস্তুত করা সম্পন্ন হবে।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ