37 C
আবহাওয়া
৮:৩০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইতালিতে বন্দুকধারীর হামলা : প্রধানমন্ত্রীর বান্ধবীসহ নিহত ৩

ইতালিতে বন্দুকধারীর হামলা : প্রধানমন্ত্রীর বান্ধবীসহ নিহত ৩


বিএনএ, বিশ্বডেস্ক : ইতালির রাজধানী রোমে এক ব্যক্তির বন্দুক হামলায় অন্তত তিন নারী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (১১ ডিসেম্বর) এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সেই তিন নারীর মধ্যে একজন আবার ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী।

খবরে প্রকাশ, রোমের একটি কফিশপে বসে বন্ধুদের সঙ্গে গল্পগুজব করছিলেন প্রধানমন্ত্রীর বান্ধবী নিকোলেটা গোলিসানো। হঠাৎ সেখানে হাজির হন এক প্রৌঢ়। অভিযোগ, বছর সাতান্নোর ওই ব্যক্তি ঘরে ঢুকে পকেট থেকে বন্দুক বের করে গুলি চালান। গুলিবিদ্ধ হন উপস্থিত ৪ জন। তাঁদের মধ্যে মেলোনির বান্ধবী-সহ ৩ জনেরই মৃত্যু হয়েছে। প্রাথমিক তদন্তের পর স্থানীয় পুলিশ জানিয়েছে, হামলাকারী নিহতদের পরিচিত। আগে তাঁদের মধ্যে বিবাদ ছিল। সেই থেকেই সম্ভবত ঘটনা এতদূর গড়িয়েছে। এর নেপথ্যে কোনও ধরনের রাজনৈতিক উদ্দেশ্য নেই বলেই আপাতত মনে করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, হামলাকারীর নাম ক্লাউডিও ক্যাম্পি। তাঁকে ঘটনাস্থলেই ধরে ফেলেন স্থানীয়রা। তুলে দেওয়া হয় পুলিশের হাতে। হামলায় ব্যবহৃত গ্লক পিস্তলটি চুরি করেছিলেন ক্যাম্পি বলেও প্রাথমিক তদন্তে জানা গিয়েছে।

এদিকে, বান্ধবীকে হারিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করেছেন মেলোনি।

উল্লেখ্য, গত অক্টেবর মাসে ইটালির প্রথম মহিলা প্রধানমন্ত্রী হিসেবে মসনদে বসেন জিওর্জিয়া মেলোনি । অতি দক্ষিণপন্থী নেত্রী ও বেনিটো মুসোলিনির ভক্ত হিসাবেই পরিচিত জিওর্জিয়া মেলোনি। কিছুদিন আগেই এক ইউক্রেনীয় শরণার্থীকে হেনস্তার ভিডিও প্রকাশ করে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন মেলোনি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ