28 C
আবহাওয়া
১২:৫০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সুনিপুণভাবেই অপপ্রচারের কাজটি করে যাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

সুনিপুণভাবেই অপপ্রচারের কাজটি করে যাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

সুনিপুণভাবেই অপপ্রচারের কাজটি করে যাচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: সরকারের বিরুদ্ধে অন্ধ সমালোচনা করা বিএনপির এখন প্রতিদিনের রাজনৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জনগণ ও দেশের জন্য তারা কিছু করতে না পারলেও মিথ্যাচার আর অপপ্রচারের কাজটি সুনিপুণভাবেই করে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

শুক্রবার (১২ নভেম্বর) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে আরও বলেন, চূড়ান্ত বিচারে এসব অপপ্রচার বিএনপির বিরুদ্ধেই যাবে এবং যাচ্ছে, যা তারা এখনও বুঝেও বুঝতে পারছেনা। এসব সত্য দলটির নেতারা যত তাড়াতাড়ি বুঝতে পারবে ততই তাদের জন্য মঙ্গল। বিচার ব্যবস্থা ও নির্বাচন কমিশন নিয়ে বিএনপির সমালোচনার পুরনো হাতিয়ার এখন ভোঁতা হয়ে গেছে। এসব দলটির  ধারাবাহিক কল্পিত অভিযোগের চর্বিত চর্বন মাত্র। বিচারের রায় বিএনপির পক্ষে গেলে বলে বিচার বিভাগ স্বাধীন, আর বিপক্ষে গেলে  সরকারের হস্তক্ষেপের অভিযোগ তোলা তাদের পুরনো অভ্যাস। তারা নির্বাচনে জয়ী হলে বলে আরও বেশি ভোটে জয়ী হতে পারতো, আর হেরে গেলে বলে নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। বিএনপির কাছে নিরপেক্ষ কমিশন মানেই হচ্ছে নির্বাচনে জয়লাভের গ্যারান্টি প্রদান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৬০ থেকে ৭০ শতাংশ ভোটারের উপস্থিতিতে স্বতঃস্ফূর্ত এবং উৎসবমুখর পরিবেশে দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে বিভিন্ন স্থানে কিছু প্রাণহানি ঘটেছে। অনেকে আহত হয়েছেন। এটি অত্যন্ত দুঃখজনক। সারাদেশে তৃণমূল পর্যায়ে নির্বাচনকে ঘিরে যে উৎসবমুখরতা বিরাজ করছে তা ধরে রাখতে সবাইকে আরও সতর্ক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, রাজনীতি বা প্রশাসনের যেকোনো দায়িত্বশীল ব্যক্তির দায়িত্বহীন বক্তব্য মোটেও সমীচীন নয়। বিভিন্ন ইস্যুতে কিছু দায়িত্বশীল রাজনৈতিক নেতা এবং সরকারি কর্মকর্তা দায়িত্ব ও কাণ্ডজ্ঞানহীন বক্তব্য রেখে চলেছেন। শুধু রাজনীতিবীদই না, জনপ্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাকর্তাদের অনেকে সভা-সমিতি-সেমিনারে তাদের দায়িত্বের সীমারেখা অতিক্রম করে বক্তব্য রাখছেন, যা মোটেই শোভন নয়। রাজনীতিবীদ কিংবা সরকারি কর্মকর্তা সবারই আচরণের একটি সুনির্দিষ্ট সীমারেখা আছে, আচরণবিধি আছে। সকলের এই সীমারেখা মেনে চলা অতি আবশ্যক। কারো কারো অতি-উৎসাহী এবং বাড়তি কথা বা বক্তব্যে জনমনে ভুল মেসেজ যেতে পারে, যা দেশের জন্য মোটেই শুভ নয়। বক্তব্য দেয়া বা মন্তব্য করার ক্ষেত্রে নিজস্ব পরিমন্ডল বিবেচনা ও সীমারেখা মেনে চলার আহবান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ