29 C
আবহাওয়া
৭:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির এমপিরা পদত্যাগ করলে উপ-নির্বাচন হবে: তথ্যমন্ত্রী

বিএনপির এমপিরা পদত্যাগ করলে উপ-নির্বাচন হবে: তথ্যমন্ত্রী

দোদুল্যমানতাই বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে: তথ্যমন্ত্রী

বিএনএ ডেস্ক: বিএনপি দলীয় সংসদ সদস্যরা পদত্যাগ করলে তাদের আসনে উপ-নির্বাচন হবে।এ তথ্য জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, বিএনপি থেকে নতুন একটা আওয়াজ দেয়া হচ্ছে, তারা যদি আন্দোলনের চূড়ান্ত রূপরেখা দেয় সেক্ষেত্রে সংসদে তাদের যে দলীয় এমপিরা আছেন, তারা পদত্যাগ করবেন। মন্ত্রী বলেন, তারা যদি সেটা করে অসুবিধা তো নেই। পাঁচজন সংসদ সদস্য তাদের আছে। যদি তারা পদত্যাগ করেন, সেখানে উপ-নির্বাচন হবে।

‘বিভাগীয় সম্মেলনের মাধ্যমে গণঅভ্যুত্থানের তৈরি হবে। তাতেই সরকারের পতন হবে।’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ফখরুল সাহেব তো এরকম কথা গত সাড়ে ১৩ বছর ধরে বলে আসছেন। নানা ধরনের সভা তারা করেছেনও। এর আগেও তারা বিভাগীয় সমাবেশ করেছে, জেলা সমাবেশ করেছে। সেই সমস্ত সমাবেশে আবার নিজেরা নিজেরা মারামারি করেছে, নিজেরা নিজেদের সমাবেশ পণ্ড করেছে। এ ধরনের ঘটনাও ঘটেছে।

ড. হাছান মাহমুদ বলেন, বিভাগীয় সমাবেশের নামে তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালায়, তাহলে সরকার যেমন জনগণের নিরাপত্তা বিধান করার জন্য যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে, জনগণ যদি প্রতিরোধের ব্যবস্থা গড়ে তোলে আমাদের দলও জনগণের সঙ্গে থাকবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ