32 C
আবহাওয়া
১০:৩০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় শিক্ষার্থীদের তোপের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ

আনোয়ারায় শিক্ষার্থীদের তোপের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন হাঁজীগাও শোলকাটা এস জে নিজাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউপ ও অফিস সহকারী ফজলুল কবির। শিক্ষার্থীদের থেকে অতিরিক্ত টাকা আদায়, স্কুলের বিভিন্ন কাজে দুর্নীতিসহ তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ আনে শিক্ষার্থীরা।

বুধবার (১১ সেপ্টেম্বর) সারাদিন অবরুদ্ধ থাকার পর সন্ধ্যায় প্রধান শিক্ষক এবং অফিস সহকারীকে পদত্যাগ করতে হয় বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে আমাদের প্রধান শিক্ষক স্কুলের দায়িত্ব থাকাকালীন অবস্থায় বিভিন্ন অনিয়ম করে গেছেন। ইচ্ছাকৃতভাবে শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রে ভুল করে তা টাকার বিনিময়ে সংশোধন করতেন। দীর্ঘদিনের স্কুলের হিসাব তিনি কর্তৃপক্ষকে দেননি। এছাড়া আরও বিভিন্ন অভিযোগে ইউএনও এবং মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করা হয়। আজ মাধ্যমিক শিক্ষা অফিসার অভিযোগ তদন্তে এলে প্রধান শিক্ষক অভিযোগের কোনো সদুত্তর দিতে না পারায় প্রধান শিক্ষক এবং অফিস সহকারী পদত্যাগ করেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেন বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা অভিযোগ করার পর ইউএনও স্যার আমাকে তদন্তের জন্য পাঠায়। স্কুলে পৌঁছার পর থেকে অভিযোগ দাতারা আমাদের একপ্রকার অবরুদ্ধ করে রাখে। তদন্ত শেষ করে আমরা বের হয়ে যেতে চাইলে শিক্ষার্থীরা তৎক্ষনাৎ প্রধান শিক্ষক এবং অফিস সহকারীর পদত্যাগ দাবি করলে শিক্ষার্থীদের তোপের মুখে প্রধান শিক্ষক এবং অফিস সহকারী পদত্যাগ করে।

বিএনএনিউজ/নাবিদ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ