27 C
আবহাওয়া
৯:১৬ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা

রাজধানীতে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা

রাজধানীতে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা

বিএনএ, ঢাকা: রাজধানীতে অতিরিক্ত ভারী বৃষ্টির কারণে বিভিন্ন এলাকা ডুবে গেছে। এমনকি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগসহ হাসপাতালের বিভিন্ন চত্বরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানির জলাবদ্ধতা থেকে রেহাই পায়নি হাসপাতালের পুলিশ ক্যাম্প ও লাশ কাটা ঘরও। এছাড়া নিচতলার কয়েকটি ওয়ার্ডেও পানি ঢুকে পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও স্বজনরা। অন্য কোন সময় বৃষ্টিপাত হলেও এরকম অবস্থা দেখিনি বলে মন্তব্য করেন হাসপাতালে কর্মকর্তা, কর্মচারী ও রোগী এবং স্বজনরা।

শুক্রবার (১২ জুলাই) সকাল থেকেই প্রবল বর্ষণের কারণে ঢাকা মেডিকেল হাসপাতালের চত্বরে প্রায় হাঁটু পর্যন্ত পানি জমে যায়। এতে হাসপাতালের আসা-যাওয়া লোকজনের ভোগান্তিতে পড়তে হয়। এছাড়াও হাসপাতালের পুলিশ ক্যাম্পে সড়ক থেকে উপচে পড়ে বৃষ্টির পানি প্রবেশ করে। এতে ক্যাম্পের ফ্লোর পুরোটাই তলিয়ে যায়।

হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার রিয়াজ জানান, সকাল থেকে তুমুল বৃষ্টির কারণে হাসপাতালে বিভিন্ন চত্বরে প্রায় হাঁটু পানি জমে যায়। এখন পর্যন্ত পানি সরছে না। এছাড়া পুরাতন ভবনের নিচতলায় ভ্যাকসিন সেন্টার বেজমেন্টে পানি প্রবেশ করে। সেখানে এক পর্যায়ে বালুর বস্তা ফেলে পানি আটকানো যাচ্ছে না।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, ভোর থেকে প্রবল বর্ষণের কারণে হাসপাতাল জরুরি বিভাগের চত্বরসহ হাসপাতালের বিভিন্ন জায়গায় হাঁটু পর্যন্ত পানি জমে যায়। প্রবল বৃষ্টির কারণে সড়কে থেকে সেই পানি এক পর্যায়ে পুলিশ ক্যাম্পে প্রবেশ করে পুরো ফ্লোর ডুবে গেছে। এখন পর্যন্ত পানি জমে আছে।

এদিকে ওয়ার্ড মাস্টার এস এম আবুল বাশার তিনি জানান, প্রবল বৃষ্টির কারণে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চারিদিকের চত্বরে প্রায় জায়গায় পানি জমে আছে। এই কারণে রোগীসহ সবারই সাময়িকভাবে একটু সমস্যা হবে। তারপরও আমরা হাসপাতালের জমে থাকা পানি সরানোর চেষ্টা করছি।

তিনি আরও বলেন, হাসপাতালের আশপাশের ড্রেনগুলো ময়লা আবর্জনার কারণে ভরে গেছে এই জন্য পানি তাড়াতাড়ি সরছে না। তার কারণে হাসপাতালে চারিদিকে পানি জলাবদ্ধতা হয়ে যায়। অপরদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের লাশ কাটা ঘরেও পানিতে তলিয়ে যায়।

মর্গ সহকারি মোহাম্মদ সেকান্দর আলী জানান, প্রবল বর্ষণের কারণে লাশ কাটা ঘরটি তলিয়ে যায়। এর কারণে আজ আমদের ময়নাতদন্ত করতে অনেক সমস্যা মধ্যে পড়তে হয়। অনেক কষ্টের বিনিময়ে দুইটি লাশের ময়নাতদন্ত করা হয় অন্যগুলি ময়নাতদন্ত করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, পানি কমে গেলে শনিবারের দিন বাকিগুলো ময়নাতদন্ত সম্পন্ন করবো।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ