26 C
আবহাওয়া
৪:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চমেক হাসপাতালে রোগী ভর্তি ও অপারেশন বন্ধ

চমেক হাসপাতালে রোগী ভর্তি ও অপারেশন বন্ধ

চমেকে ভারত ফেরত ১০ রোগী ভর্তি

বিএনএ,চট্টগ্রাম: করোনা আক্রান্ত রোগীর চাপ সামলাতে অন্যান্য সাধারণ রোগী ভর্তি এবং রুটিন অপারেশন সীমিত করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল কর্তৃপক্ষ। নতুন নিয়মে হাসপাতালে জরুরি অপারেশন ছাড়া মাইনর কিংবা রুটিন অপারেশন বন্ধ থাকবে। তবে ঠিক কতদিন এই নিয়ম চালু থাকবে তা জানা যায়নি।

সোমবার (১২ জুলাই) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ূন কবীর স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়।  চারটি বিষয়ে নির্দেশনা দিয়ে হাসপাতালের বিভাগীয় প্রধানগণ এবং সংশ্লিষ্ট সকলকে চিঠি পাঠানো হয়।

অফিস আদেশে বলা হয়, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ক্রমবর্ধমান কোভিড-১৯ রোগীর ব্যবস্থাপনার নিমিত্তে নিম্নোক্ত নির্দেশনাসমূহ প্রতিপালন করার জন্য বলা হল। ১. কেবলমাত্র জরুরি অপারেশন ব্যতিত অন্যান্য রুটিন অপারেশনসমূহ স্থগিত থাকবে। ২. কেবলমাত্র জরুরি রোগীদের ভর্তি করা হবে, রুটিন ভর্তি বন্ধ থাকবে। ৩. ইতোমধ্যে ভর্তিকৃত রোগীদের মধ্যে যারা জরুরি নন (দীর্ঘ মেয়াদী রোগে আক্রান্ত) তাদের অপাতত প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থাপত্র  দিয়ে বাড়িতে চিকিৎসা গ্রহণের জন্য ছাড়পত্র দেয়া হবে। ৪. সকল স্বাস্থ্য কর্মকর্তা, নার্সিং কর্মখর্তা, কর্মচারি ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের ডিউটিকালীন সময়ে মাস্ক পরিধান করা অত্যাবশ্যক।

জানা গেছে, অন্য রোগে রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে এসে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড থেকে গড়ে ২ থেকে ৩ জন রোগী কোভিড আক্রান্ত হয়ে কোভিড ওয়ার্ডে ভর্তি হচ্ছেন। চমেক হাসপাতালের ২০০ শয্যার করোনা ওয়ার্ডে রোববার পর্যন্ত ২৮১ জন ভর্তি আছেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ