29 C
আবহাওয়া
৬:৪৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় গণকবর থেকে ৮০মৃতদেহ উদ্ধার, ইসরায়েলের স্থল হামলা জোরদার

গাজায় গণকবর থেকে ৮০মৃতদেহ উদ্ধার, ইসরায়েলের স্থল হামলা জোরদার

গাজা

বিশ্ব ডেস্ক: গাজার উত্তর ও দক্ষিণে স্থল হামলা  জোরদার করেছে ইসরায়েল। শনিবার(১১ মে ২০২৪) সেখানে দুটি ঘটনায় ২৮জনকে হত্যা করেছে দখলদার বাহিনীর সৈন্যরা।তিনটি গণকবর থেকে উদ্ধার করা হয়েছে ৮০টি মৃত দেহ।  ইসরায়েলের হুমকির মুখে ইন্দোনেশিয়ান হাসপাতাল গাজায় কাজ বন্ধ করে দিয়েছে। খবর আল জাজিরার।

রোববার(১২ মে ২০২৪) ভোরে আল জাজিরা অনলাইন জানায়,    হামাসকে চিরতরে ধ্বংস করার  ঘোষণা দেওয়ার কয়েক মাস পর ইসরায়েল গাজার উত্তরে সর্বশেষ স্থল হামলা শুরু করেছে। এখন গাজা শহরের জেইতুন জেলায় ভয়াবহ  লড়াই চলছে।

ইসরায়েলি সামরিক বাহিনী কয়েক হাজার ফিলিস্তিনিকে পূর্ব রাফাহ থেকে আরও সরিয়ে যাবার  নির্দেশ দিয়ে তারা দক্ষিণ গাজার এলাকায় আক্রমণ জোরদার করছে।

রাফাহ শহরে ইসরায়েলি বোমা হামলায় শিশুসহ ৯ জন নিহত

স্থানীয় সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, রাফাহ শহরের একটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় নয়জন নিহত হয়েছে, যাদের অধিকাংশই শিশু।

 

প্রায় ১.৪ মিলিয়ন ফিলিস্তিনি  রাফাতে আশ্রয় নিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী গাজা উপত্যকার দক্ষিণ সীমান্তে জনাকীর্ণ শহরের কিছু এলাকা খালি করার নির্দেশ দিয়েছে।

 

উত্তর ও মধ্য গাজায় ইসরায়েলি বোমাবর্ষণে ১৯ জন নিহত

বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, গাজা শহরের সাবরা এলাকায় আশ্রম পরিবারের বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে।

 

ওয়াফা রিপোর্ট করেছে, দেইর এল-বালাহ শরণার্থী শিবিরে আল-লৌহ পরিবারের বাড়িতে ইসরায়েলি যুদ্ধবিমান বোমা হামলা চালালে একটি অল্পবয়সী মেয়ে সহ নয়জন নিহত হয়।

 

গণকবর থেকে ৮০টি মৃতদেহ উদ্ধার

 

গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, গাজা শহরের আল-শিফা হাসপাতাল কমপ্লেক্সের একটি অংশে তিনটি  নতুন গণকবর থেকে ৮০টি মৃতদেহ উদ্ধার করেছে। ইসরায়েলি সৈন্যরা এসব লোককে হত্যা করে মাটি চাপা দিয়েছিল।

 

৩৪হাজার ৯৭১ জন ফিলিস্তিনি নিহত

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩৪হাজার ৯৭১ জন ফিলিস্তিনি নিহত এবং ৭৮হাজার ৬৪১ জন আহত হয়েছে।

হামাসের  ৭ অক্টোবরের হামলায় ইসরায়েলে  মারা যায় ১১৩৯ জন।  কয়েক ডজন লোক এখনও বন্দী রয়েছে হামাসের হাতে।

 

ডক্টরস উইদাউট বর্ডার রাফাহ উচ্ছেদের আদেশের পর কাজ বন্ধ করে দিয়েছে

 

রাফাতে ইসরায়েলি সামরিক বাহিনীর সর্বশেষ স্থানান্তর আদেশের ফলে চিকিৎসা দাতব্য সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারস, যেটি ফরাসি আদ্যক্ষর MSF দ্বারা পরিচিত, ইন্দোনেশিয়ান হাসপাতালে কাজ বন্ধ করতে বাধ্য হয়েছে।

 

সংস্থাটি জানিয়েছে,  তারা ২২ জন ফিলিস্তিনি গুরুতর আহত রোগীকে স্বাস্থ্য সুবিধাগুলিসহ অন্যত্র  স্থানান্তরিত করার আহবান জানিয়েছে। সে সাথে তারা বলেছে  “আমরা তাদের নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারি না”।

 

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার