32 C
আবহাওয়া
১০:১৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্য আটক

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্য আটক


বিএনএ, চট্টগ্রাম : এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে প্রতারণা করে অর্থ আদায়ের অভিযোগে তিন যুবককে আটক করেছে র‌্যাব। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পরীক্ষার জাল প্রশ্নপত্র ফাঁস করে টাকা হাতিয়ে নিতো তারা।

আটককৃতরা হলেন- কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার বড়খোপ এলাকার মোখলেছুর রহমানের ছেলে আহমেদ রেজা খান রিজভী (২০), চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছাবের আহমেদের ছেলে মো. রিফাত (২৩) ও আনোয়ারা উপজেলার পূর্ব কর্নারা এলাকার আবুল কালামের ছেলে মো. আরমান (২২)। রিজভী নগরের পাঁচলাইশ থানার বিবিরহাট এলাকার একটি মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র এবং রিফাত ও আরমান পটিয়া উপজেলার একটি কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্র।

র‌্যাব জানায়, আটক ওই তিনজন Facebook, Whatsapp, Messenger ইত্যাদি ব্যবহার করে এসএসসি পরীক্ষার জাল প্রশ্নপত্র ফাঁস করে টাকা হাতিয়ে নিতো। এজন্য SSC CTG 2023 Prince (https://m.me/j/AbavZtJktebZeShX/) পেজ খুলে তারা নমুনার নামে জাল প্রশ্ন সেখানে দিতো। তাদের কাছে আরও প্রশ্ন আছে পোস্ট দিয়ে মেসেঞ্জারে এবং হোয়াটসএপে যোগাযোগ করতে বলত। লোভে পড়ে শিক্ষার্থী কিংবা অভিভাবকরা যোগাযোগ করলে বিকাশ করতে বলত। তারা মোবাইলের মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র আদান-প্রদান করছে বলেও মিথ্যা তথ্য-উপাত্ত দেখিয়ে ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের বিভ্রান্ত করত। এভাবে তারা অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়।

র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মাহবুব আলম মাহবুব বলেন, পুরনো প্রশ্নপত্র এবং সাজেশন মিলিয়ে তারা নিজেরাই ভুয়া প্রশ্নপত্র বানিয়ে সরবরাহ করে টাকা আদায় করেছে। প্রশ্নপত্র ভুয়া হলেও অন্তত ৩০ শতাংশ কমন এসেছে। এতে পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়েছে। অন্তত চারটি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে তারা এই প্রতারণা করেছে বলে আমরা জানতে পেরেছি।’

তাদের বিরুদ্ধে নগরীর বাকলিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ