29 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘মাংসের জন্য কয়েকঘণ্টা ধাওয়ার পর ক্লান্ত নীলগাই হত্যা’

‘মাংসের জন্য কয়েকঘণ্টা ধাওয়ার পর ক্লান্ত নীলগাই হত্যা’

কয়েকঘণ্টা ধাওয়ার পর ক্লান্ত নীলগাই হত্যা

বিএনএ ডেস্ক, ঢাকা: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সকাল ১০ টার দিকে একটি নীল গাইটি দেখতে পায় স্থানীয়রা। এরপর প্রায় আড়াই ঘণ্টা ধাওয়ার পর ক্লান্ত হয়ে পড়ে নীলগাইটি। দুপুর সাড়ে ১২টার দিকে পশুটিকে ধরে জবাই করে গ্রামবাসী।

বৃহস্পতিবার (১২ মে) রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভরনিয়া উত্তর মণ্ডলপাড়া গ্রামে নীলগাইটি জবাই করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির।

তিনি জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় লোকজন নীলগাইটিকে ধাওয়া দিলে সেটি ধর্মগড় ইউনিয়নের উত্তর মণ্ডলপাড়ায় চলে যায়। সেখানে থেকেও ধাওয়া খেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে সেটি ক্লান্ত হয়ে পড়লে গ্রামীবাসীর পশুটিকে আটক করে। ভয়ে অনেক বেশি হাফাতে থাকলে স্থানীয়রা নীলগাইটির পা রশি দিয়ে বেঁধে জবাই করে।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ‘বিলুপ্ত প্রজাতির প্রাণী নীলগাইটি জবাই করা মোটেও ঠিক হয়নি। বিষয়টি বনবিভাগকে জানানো হয়েছে। তারা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

ঠাকুরগাঁও বর্ডার গার্ড বাংলাদেশ-এর ৫০ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম মোস্তাফিজুর রহমান জানান, তিনি এ ধরনের একটি ঘটনার কথা শুনেছেন। বিস্তারিত জানার পরে জানাতে পারবেন।

বিএনএ/এআর

Loading


শিরোনাম বিএনএ