31 C
আবহাওয়া
৩:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কর্নেল অলির এলডিপি থেকে ২১৫ নেতার পদত্যাগ

কর্নেল অলির এলডিপি থেকে ২১৫ নেতার পদত্যাগ

কর্নেল অলির এলডিপি থেকে ২১৫ নেতার পদত্যাগ

বিএনএ ডেস্ক, ঢাকা: কর্নেল অলি আহমদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র কেন্দ্রীয় সহসভাপতি আবু জাফর সিদ্দিকীসহ বিভিন্ন পর্যায়ের ২১৫ জন নেতা একযোগে পদত্যাগ করেছেন। এ ছাড়া এলডিপির যুববিষয়ক অঙ্গসংগঠন গণতান্ত্রিক যুব দল, ধর্মবিষয়ক সংগঠন গণতান্ত্রিক ওলামা দল ও ঢাকা মহানগর দক্ষিণের পুরো কমিটির নেতারাও পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (১২ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণপদত্যাগের এই তথ্য জানানো হয়।

জানা যায়, পদত্যাগকারীদের মধ্যে এলডিপির কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদের ১৭ জন রয়েছেন। তাঁদের মধ্যে দলের উপদেষ্টা পরিষদের সদস্য ফরিদ আমিন, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন (টিটু), সাংগঠনিক সম্পাদক সৈয়দ মো. ইব্রাহিম রওনক, প্রচার সম্পাদক আফজাল হোসেন, যুববিষয়ক সম্পাদক শফিউল বারী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক লস্কর হারুনুর রশিদ, গণশিক্ষাবিষয়ক সম্পাদক আফজাল হোসেন মণ্ডল, সহসাংগঠনিক সম্পাদক ইমরান উল্লেখযোগ্য।

এলডিপির যুব সংগঠন গণতান্ত্রিক যুব দলের ১০১ সদস্যের কমিটির আহ্বায়ক ছাড়া সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম ও সদস্যসচিব মোহাম্মদ ফয়সালসহ ১০০ জনই পদত্যাগ করেছেন।

সহযোগী সংগঠন গণতান্ত্রিক ওলামা দলের ২৫ সদস্যের কমিটির আহ্বায়ক মাওলানা বদরুদ্দোজা ও সদস্যসচিব আবদুল হাইসহ ২৩ জন পদত্যাগ করেছেন। একই সঙ্গে ৭৫ সদস্যের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ এস এম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক রাশেদুল হকসহ কমিটির সব সদস্য পদত্যাগ করেছেন।

এলডিপির কেন্দ্রীয় সহসভাপতি আবু জাফর সিদ্দিকী পদত্যাগের বিষয়ে জানান, দলে গণতন্ত্রচর্চার কোনো সুযোগ নেই। সব সিদ্ধান্ত তিনি (অলি আহমদ) একাই নেন। তা ছাড়া এলডিপি ২০ দলীয় জোটে থাকলেও দলের রাজনৈতিক চিন্তা স্পষ্ট নয়। তার অভিযোগ, অলি আহমদ এলডিপিকে একটি রহস্যজনক রাজনৈতিক দল হিসেবে ব্যবহার করছেন। এসব নিয়ে অনেক কথাবার্তা হলেও তিনি কাউকে পাত্তা দেন না। ফলে বাধ্য হয়েই নেতারা পদত্যাগ করেছেন।

বিএনপির সাবেক নেতা অলি আহমদ ২০০৬ সালে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) গঠন করেন। তিনি বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ স্থায়ী কমিটির সদস্য ও বিএনপি সরকারের মন্ত্রী ছিলেন।

বিএনএ/এআর

Loading


শিরোনাম বিএনএ